শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

রাগীব আলীর বিরুদ্ধে মামলা ॥ তদন্ত করে ৭ এপ্রিল প্রতিবেদন দাখিলের নির্দেশ আদালতে



13_7382

রাগীব আলীর বিরুদ্ধে দেবোত্তর সম্পত্তির তারাপুর চা-বাগান জালিয়াতির মাধ্যমে দখল করে ‘হাজার কোটি’ টাকা ভূমি আত্মসাতের অভিযোগে করা দুটো মামলার তদন্ত করে প্রতিবেদন আগামী ৭ এপ্রিল আদালতে দাখিল করতে কোতোয়ালি থানাকে নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার সিলেট চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ আদেশ দেন।
যোগাযোগ করলে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহমদ আদালতের আদেশ গতকাল মঙ্গলবার রাত সাড়ে আটটা পর্যন্ত থানায় পৌঁছায়নি বলে জানান। ওসি বলেন, আদালতের আদেশ হয়েছে শুনেছি, আদেশ কপি থানায় পৌঁছালে তদন্ত কার্যক্রম শুরু করা হবে।
আদালত সূত্র জানায়, দেবোত্তর সম্পত্তির তারাপুর চা-বাগানের জায়গায় বিধি বহির্ভূতভাবে স্থাপনা নির্মাণ করায় ১৯৯৯ সালের ২৫ আগস্ট ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত তৎকালীন সংসদীয় স্থায়ী কমিটি তদন্ত করে সত্যতা পায়। পরবর্তীতে সংসদীয় উপকমিটি চা-বাগানে অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার নেওয়ার সুপারিশ করে। এ সুপারিশের পরিপ্রেক্ষিতে ২০০৫ সালের ২৭ সেপ্টেম্বর তৎকালীন সিলেট সদর ভূমি কমিশনার এসএম আবদুল হাই বাদী হয়ে সিলেট কোতোয়ালি থানায় দুটো মামলা করেন (নম্বর-১১৭ও ১২/২০০৫)।
মামলায় প্রতারণার মাধ্যমে হাজার কোটি টাকার ভূ-সম্পত্তি আত্মসাতের অভিযোগে রাগীব আলী, তার স্ত্রী রাবেয়া খাতুন চৌধুরী (প্রয়াত), ছেলে আবদুল হাই, মেয়ে ও মেয়ের জামাতাকে আসামি করা হয়েছিল। পরবর্তীতে এ মামলা উচ্চ আদালত থেকে স্থগিত করা হয়। পরে পুলিশ তদন্ত করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছিল।
উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগ দেবোত্তর সম্পত্তির তারাপুর চা-বাগান পুনরুদ্ধারে রায় দেন। এতে ওই মামলা সক্রিয় করার নির্দেশনাও দেওয়া হয়। উচ্চ আদালতের এ নির্দেশনার বিষয়ে গত ১৬ মার্চ সিলেট মহানগরের সরকারি কৌঁসুলি (পিপি) মফুর আলী এক আবেদনের মাধ্যমে মুখ্য মহানগর হাকিম আদালতকে অবহিত করেন। আদালত ওই দিন আবেদন গ্রহণ করে গতকাল এ আদেশ দেন।

সংগ্রহ : কাজিরবাজার