বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

চালকসহ ১০ ব্যবসায়ীকে থানায় আটকিয়ে রাখায় কমলগঞ্জে এক ঘন্টার সড়ক অবরোধ ॥ থানার সামনে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ



কমলকুঁড়ি রিপোর্ট ॥

 

Untitled-1 copy
কীর্তন শেষে বাড়ি ফেরার পথে চালক ও মাইক্রোবাসসহ ১০ ব্যবসায়ীকে রাতভর কমলগঞ্জ থানায় আটকিয়ে রাখার অভিযোগে শনিবার (২৬ মার্চ) কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক এক ঘন্টার অবরোধ করে রাখে পরিবহন শ্রমিকরা। বিনা দোষে আটক চালক ও ব্যবসায়ীকে ছাড়িয়ে নিতে থানার প্রধান ফটকের সামনে পরিবহন শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন করেছে। কমলগঞ্জ পৌরসভার মেয়র ও ইউপি চেয়ারম্যান সামাজিক বৈঠকে বিচারের প্রক্রিয়ায় সাদা কাগজে স্বাক্ষর দিয়ে জিম্মায় নিলেন মাইক্রোবাস চালক ও ১০ ব্যবসায়ীকে। গত ২৫ মার্চ শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটায় কমলগঞ্জ উপজেলা চৌমুহনা চত্বরে চালকসহ ব্যবসায়ীদের আটক করে থানায় নিয়ে গেলে প্রতিবাদের মুখে শনিবার দুপুরে তাদের ছেড়ে দেওয়া হয়।
কমলগঞ্জ উপজেলা পরিবহন শ্রমিকলীগ সভাপতি সুলেমান হোসেন ভুট্টো ও সাধারন সম্পাদক আব্দুল মছব্বির অভিযোগ করে বলেন, রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের তারাপাশা বিষ্ণুপদ ধামে একটি কীর্তন শেষে কমলগঞ্জ পৌর এলাকার ১০ জন হিন্দু ব্যবসায়ীকে নিয়ে একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-৫৩-২৭১৩) রাত সাড়ে তিনটায় কমলগঞ্জ ফিরে। রাত্রিকালীন পাহারায় থাকা কমলগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক ইকবাল হোসেন মাইক্রোবাসটির গতিরোধ করে তল্লাশি করতে চায়। এ সময় মাইক্রোবাসের চালক রনি মিয়া (২৫) জানান, যাত্রীরা সবাই ভানুগাছ বাজারের হিন্দু ব্যবসায়ী দাবী করলেও সহকারী উপ-পরিদর্শক ইকবাল হোসেন চালকসহ ১১জনকে আটকিয়ে কমলগঞ্জ থানায় নিয়ে যায়। সাথে সাথে মাইক্রোবাসটিও আটকিয়ে রাখে। আটকৃতরা হলেন, চালক রনি মিয়া (২৫), ব্যবসায়ী লিটন দেব (১৮), অজয় ভৌমিক (২০), বকুল সরব (২০), সুমন দেব (১৯), সুজন রাউৎ (২০), তাপস দেবনাথ (২২), পরিতোষ দেবনাথ (২২), হৃদয় দেবনাথ (২০), পার্থ দে (২১), সহদেব নমসূত্র (২২)। ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ সদরের ব্যবসায়ী ও পরিবহন নেতৃবৃন্দ শুক্রবার রাত থেকে থানার সাথে যোগাযোগ করে আটকদের ছাড়িয়ে নিতে চেষ্টা করেন। এরপরও তাদের ছাড়া হয়নি।
শনিবার (২৬ মার্চ) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টায় পর্যন্ত বিক্ষোব্দ পরিবহন শ্রমিকরা ভানুগাছ বাজারের কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক অবরোধ করে পরে থানার প্রধান ফটকে এসে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। এ ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, কমলগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান ও ভানুগাছ পৌর বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম কিবরিয়া শফি, কমলগঞ্জ পৌরসভার কাউন্সিলর গোলাম মুগ্নি মুহিত পরিবহন শ্রমিক নেতৃবৃন্দের সাথে থানায় গিয়ে আলোচনাক্রমে সাদা কাগজে স্বাক্ষর দিয়ে তাদের জিম্মায় আটককৃতদের ছাড়িয়ে নিলেন।
এ ব্যাপারে জানতে চাইলে কমলগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক ইকবাল হোসেন বলেন, রাত্রিকালীন পাহারার সময় মাইক্রোবাসটি তল্লাসী করতে চাইলে চালক তার সাথে অসৌজন্যমূলক আচরণ করেন এবং পুলিশ নিয়ে নানা কটুক্তি করেন। এজন্য চালকসহ গাড়িটি থানায় নিয়ে আসি।
কমলগঞ্জ থানার সিনিয়র উপ-পরিদর্শক জাহিদুল হক বলেন, রাত্রিকালীন পাহারার সময় মাইক্রোবাস তল্লাশি করতে ও তাদের পরিচয় জানতেই সহকারী উপ-পরিদর্শক ইকবাল হোসেন চালকের সাথে কথা বলেন। মাইক্রোবাসের চালক পুলিশি কাজে কোন সহায়তা না করে উল্টো অসৌজন্য মূলক আচরন করে। পরে তাদেরকে থানায় নিয়ে আসা হয়। জনপ্রতিনিধিদের সাথে আলোচনাক্রমে ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশনায় সামাজিক বৈঠকের সিদ্ধান্ত নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।
কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমদ ও কমলগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম কিবরিযা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তুচ্ছ ঘটনায় এ অবস্থায় সৃষ্টি হয়েছে। সামাজিক বৈঠক করে এ সমস্যার সমাধান করা হয়েছে বলে তাদের জিম্মায় নেওয়া হয়েছে।
কমলগঞ্জ থানার ওসি বদরুল হাসান বলেন, একটি অনাকাংখিত ঘটনা ঘটেছে। স্থানীয় জনপ্রতিনিধিদেও সহায়তায় বিষয়টি সামাজিকভাবে সমাধান হয়েছে। অভিযুক্ত পুলিশ সদস্যকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে।