মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জ সুজা কলেজে শিক্ষার্থীদের জিম্মী করে চলছে হরিলুট



FB_IMG_1459261600324

ডেস্ক রিপোর্ট :
মৌলভীবাজার জেলার কমলগঞ্জের শমসেরনগর সুজা মেমোরিয়াল কলেজের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থীদের জিম্মী করে টাকা আদায়ের অভিযোগ উঠেছে।
কলেজ সূত্রে জানা যায়, আগামী ৩ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি পরিক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু করে কলেজ কতৃপক্ষ।
পরীক্ষার্থীরা নিজেদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে গেলে বলা হয় অফিসে ১০০ টাকা করে জনপ্রতি জমা দিয়ে তা নিয়ে যাওয়ার জন্য বলা হয়। এসময় শিক্ষার্থীদের সাথে অফিস কর্মচারীদের বাকবিতন্ডা হয়।
অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ তুলে সুজা কলেজ শিক্ষার্থীরা এই প্রতিবেদককে বলেন, আমাদের কাছ থেকে ফরম ফিলাপের সময় অন্যান্য কলেজের তুলনায় মানবিক/বিজ্ঞান/ব্যবসা বিভাগ থেকে ১০০০-১৫০০টাকা করে বেশি নেয়া হয়েছে। অন্যাণ্য কলেজের শিক্ষার্থীরা যেখানে ৩২০০-৩৫০০ টাকা দিয় ফরম ফিলাপ করেছে আমরা সেখানে ৪৫০০-৪৭০০টাকা করে জনপ্রতি দিয়ে ফিলাপ করতে হয়েছে। তাহলে এখন কেন আবার ১০০ টাকা দিয়ে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে হবে।
দরিদ্র এক ছাত্রের অভিভাবক সুরমান আলী(৪৩) এই প্রতিবেদককে পেয়ে বলেন, ‘ফুয়ার ফরমফিলাপর সময় বয়ুত কষ্টে ঋন করিয়া ওত টেকা দিছি, ওখন আবার টেকা দেওয়া লাগের।’
পরীক্ষার আর বেশিদিন বাকি না থাকায় তারা এখন প্রায় বাধ্য হয়েই ১০০ টাকা দিয়ে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন নিতে হচ্ছে বলে জানান শিক্ষার্থীরা। কলেজ কর্তৃক শিক্ষার্থীদের জিম্মী করে টাকা আদায়ের বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর আলম বলেন, ‘কলেজ কর্তৃক যদি এরূপ কিছু করা হয়ে থাকে তাহলে এটা বেআইনী, ফরম ফিলাপের সময় শিক্ষার্থীদের সাথে সব ধরনের লেনদেন শেষ করা হয়। তবে লিখিত কোনো অভিযোগ পেলে তদন্তে সাপেক্ষে আমরা ব্যবস্থা নিব।’ উল্ল্যেখ্য, শমসেরনগর সুজা মেমোরিয়াল কলেজ থেকে এবার তিনটি বিভাগে প্রায় ১ হাজার শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করতে যাচ্ছে। শিক্ষার্থীদের কাছ থেকে জনপ্রতি ১০০ টাকা করে আদায় করলে টাকার অংকে তা প্রায় এক লক্ষ টাকা।