শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

৩৫তম বিসিএসের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ



কমলকুঁড়ি ডেস্ক রিপোর্ট :
bangladesg logo_48919
৩৫তম বিসিএসের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। বুধবার পিএসসির ওয়েবসাইটে এ সূচি প্রকাশ করা হয়। ৬ থেকে ২১ মার্চ পর্যন্ত ১১দিন ​ধাপে ধাপে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
সূচির নির্দেশনা নামায় পরীক্ষার্থীদের নির্ধারিত দিন সকাল ১০টায় শেরেবাংলা নগরে সরকারি কর্ম কমিশনের প্রধান কার্যালয়ে সাক্ষাৎ​কারপত্রে উল্লিখিত কাগজ ও সাক্ষাৎকারপত্রসহ হাজির হতে বলা হয়েছে।
গত ১৩ জানুয়ারি ৩৫তম বি​সিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। সেখানে উত্তীর্ণ হয়েছেন মোট ৬ হাজার ৮৮ জন।
পিএসসি সূত্র জানায়, এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় ২০ হাজার ৩৯১ জন উত্তীর্ণ হয়েছিলেন।
৩৫তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন প্রার্থী আবেদন করেন। অতীতে কোনো বিসিএসে এত বেশি সংখ্যক প্রার্থী আবেদন করেননি। ১ হাজার ৮০৩টি শূন্যপদে নিয়োগ দিতে ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।
উল্লেখ্য, ৩৪ ও ৩৫তম বিসিএসে কারিগরি ও পেশাগত ক্যাডারে মুক্তিযোদ্ধা, নারী কিংবা নৃতাত্ত্বিক কোটায় শূন্যপদে কাউকে  পাওয়া না গেলে মেধা তালিকা থেকে তা পূরণ করা হবে।
গত ৪ জানুয়ারি মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন করা হয় কোটা শিথিলের এই প্রস্তাব। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, নিয়োগ হয়ে যাওয়া ৩৪তম বিসিএসে কারিগরি ও পেশাগত ক্যাডারে কোটার বিপরীতে ৬৭২টি শূন্য পদ রয়েছে।
এই পদগুলো ৩৫তম বিসিএসের মেধা তালিকা থেকে অগ্রাধিকারের ভিত্তিতে পূরণ করা হবে। অন্যদিকে ৩৫তম বিসিএসে মোট ১ হাজার ৮০৩টি পদে নিয়োগ দেওয়া হবে।