বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

১৯ মার্চ বিএনপির জাতীয় কাউন্সিল



ফাইল ফটো

 ডেস্ক রিপোর্ট
আগামী ১৯ মার্চ বিএনপির জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। শুক্রবার সকালে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।
রিজভী বলেন, আমরা মার্চের ১৯ তারিখ কাউন্সিল অনুষ্ঠানের জন্য তিনটি জায়গার অনুমতি চেয়ে দরখাস্ত করেছি। এর মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানের জন্য গণপূর্ত কর্তৃপক্ষের কাছে চিঠি দেওয়া হয়েছিল, তার জবাব পেয়েছি। তারা বলেছে, তাদের দিতে আপত্তি নেই, এটা এখন পুলিশের অনুমোদনের বিষয়। পুলিশ কর্তৃপক্ষকে এ বিষয়ে চিঠি দেওয়া হলেও এখন পর্যন্ত জবাব পাওয়া যায়নি।
এদিকে সোহরাওয়ার্দী উদ্যানে না হলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন কাউন্সিলের জন্য চেয়েছে বিএনপি। ২০০৯ সালের ৮ ডিসেম্বর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিএনপির সর্বশেষ কাউন্সিল হয়েছিল। তিন বছর পর পর কাউন্সিল অনুষ্ঠানের কথা থাকলেও ছ্য় বছরের বেশি সময় পর দলটির কাউন্সিল হতে যাচ্ছে।
সংবাদ সম্মেলনে রিজভী বলেন, আগামী কাউন্সিলকে সফল করতে সারা দেশের দলীয় নেতা-কর্মীদের কাছে চিঠি পাঠানো হয়েছে। প্রতিটি থানা ও জেলা পর্যায়ে দুইজন করে নারী কাউন্সিল বানানোরও নির্দেশ দেওয়া হয়েছে।
পুলিশের ভূমিকা নিয়ে রিজভী বলেন, সাধারণ মানুষকে অকারণে মারপিট করায় পুলিশ বাহিনী আজ বেআইনি সংগঠনে পরিণত হয়েছে। শাসক গোষ্ঠী দেশকে অরাজকতার লীলাভূমিতে পরিণত করছে। তাদেরকে বিচার বহির্ভূত হত্যা, গুম, গুপ্তহত্যা সংঘটিত করার ছাড়পত্র দিয়েছে সরকার। এতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বেপরোয়া হয়ে উঠেছে।
তিনি আরো বলেন, নিরীহ মানুষকে আটক করে পকেটে ইয়াবা, গাজা ঢুকিয়ে দিয়ে নানা মামলা দিয়ে হয়রানি করছে পুলিশ ও র্যা ব বাহিনী। মিরপুরের চা বিক্রেতাকে পুড়িয়ে মেরেছে। টাকার জন্য নিরীহ মানুষকে হত্যা করছে পুলিশ। আমরা এ সব হত্যাকাণ্ডের বিচার দাবি করছি।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুছ তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, অ্যাডভোকে মাসুদ আহমেদ তালুদার প্রমুখ।
সূত্র : আজতের পত্রিকা