বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বিএনপি-জামায়াতের ১৫ নেতাকর্মীর যাবজ্জীবন



nasokta_69722
 ডেস্ক রিপোর্ট ।।
বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধের সময় সিরাজগঞ্জের ফকিরতলা বেইলি ব্রিজে নাশকতার ঘটনায় সিরাজগঞ্জ জেলা যুবদলের সভাপতি আবু সাঈদ সুইট ও সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়ন ছাত্রশিবিরের সভাপতি মিজানুর রহমানসহ বিএনপি-জামায়াতের ১৫ নেতাকর্মীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া বিএনপি-জামায়াতের আরও ১৩ নেতাকর্মীকে পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকেলে রাজশাহীর দ্রুত বিচার ট্র্যাইব্যুনালের বিচারক গোলাম আহমেদ খলিলুর রহমান এ আদেশ দেন।
মামলায় যাবজ্জীবন সাজা পাওয়া আসামিরা হলেন সিরাজগঞ্জ সদর উপজেলার চক ব্রাহ্মণগাঁতী গ্রামের বাসিন্দা খোকসাবাড়ি  ইউনিয়ন ছাত্রশিবিরের সভাপতি মিজানুর রহমান, খলিশাকুড়া গ্রামের কাইউম মুন্নি, খলিশাকুড়া খিচুড়িপাড়ার মোকলেসুর রহমান, রিয়াজ হাসান রাজু, চন্দ্রকোনা গ্রামের চাঁন মিয়া শেখ, শাহ আলম, চর ছনগাছা গ্রামের সুমন, আবদুল হামিদ, ঘোড়াচড়া এলাকার মোমিন, আমলাপাড়া এলাকার আবু সাইদ সুইট, নতুন ভাঙা বাড়ি দক্ষিণপাড়া এলাকার সবুজ, জারিলা পোড়াবাড়ি এলাকার আনিসুর রহমান, পূর্ব মোহনপুর এলাকার আবদুল আলিম ওরফে ডাকাত আলিম, বাবু ওরফে ডাকাত বাবু ও ধানবান্ধি জেসি রোড এলাকার মোতালেব ওরফে তালেব।
রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে ১১ জন আদালতে উপস্থিত ছিলেন। এর মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত একজন এবং পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত ১০ জন। বাকি ১৭ আসামি পলাতক রয়েছেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) এন্তাজুল হক বাবু। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন সেলিম রেজা।
মামলার বিবরণে জানা যায়, দশম সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশব্যাপী হরতাল-অবরোধ চলাকালে ২০১৩ সালের ১১ ডিসেম্বর সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের ফকিরতলা বেইলী ব্রিজে নাশকতা চালায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক হোসেন বাদী হয়ে বিএনপি-জামায়াতের ৪০ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করেন।
মামলার তদন্ত শেষে ৬০ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করা হয়। পরে মামলাটি সিরাজগঞ্জ আদালত থেকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদলী করা হয়। মামলার সাক্ষ্য প্রমাণ শেষে মঙ্গলবার বিএনপি-জামায়াতের ১৫ নেতাকর্মীর যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।