শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে আশার সমন্বিত স্বাস্থ্য ও শিক্ষা কার্যক্রমের উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট :

Pic- Asa
মৌলভীবাজারের কমলগঞ্জে আশার সমন্বিত স্বাস্থ্য ও শিক্ষা কার্যক্রমের উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়। রবিবার ২৮ ফেব্রুয়ারি সকাল ১০টায় কমলগঞ্জে ভানুগাছবাজারস্থ আশার কার্যালয়ে শাখা ব্যবস্থাপক হরলাল চক্রবর্তীর সভাপতিত্বে ও শিক্ষা সুপারভাইজার গৌতম পালের উপস্থাপনায় উদ্বুদ্ধকরণ সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক ও কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি পিন্টু দেবনাথ। আশার কার্যক্রম নিয়ে আলোচনা করেন সমন্বয়কারী আবু সাঈদ মোঃ জামাল।
আশা ১৯৭৮ সাল থেকে পিছিয়েপড়া অর্থনৈতিকভাবে স্বাবলম্বী তথা অর্থনৈতিক ক্ষমতায়নের মাধ্যমে আত্ম নির্ভরশীল করতে নিরন্তর কাজ করে যাচ্ছে। সংস্থাটি ক্ষুদ্রঋণ কার্যক্রমের উদ্বৃত্ত থেকে বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করছে যার মধ্যে প্রাথমিক শিক্ষাশক্তিশালীকরণ ও সমন্বিত স্বাস্থ্য কার্যক্রম অন্যতম।
কমলগঞ্জ উপজেলার আশার সমন্বয়কারী আবু সাঈদ মোঃ জামাল জানান, চলতি মাস থেকে আশা কমলগঞ্জ ব্রাঞ্চে ২০ জন শিক্ষা সেবিকার মাধ্যমে ২০টি শিক্ষা কেন্দ্রে ৫৪৭ জন শিক্ষার্থীকে শিক্ষাসহায়তা প্রদান করছে, এতে করে ঝরে পড়া রোধ হ্রাস ও প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন হচ্ছে। যা অত্র এলাকার নি¤œ ও নি¤œমধ্যবিত্ত শ্রেণীর ছাত্র/ছাত্রীর পড়–য়া অভিভাবকদের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে। এছাড়াও সমন্বিয় স্বাস্থ্য কর্মসূচীর আওতায় কমলগঞ্জ উপজেলার ১৫টি গ্রামে ৬ জন স্বাস্থ্য সেবিকার মাধ্যমে স্বল্প মূল্যে ডায়বেটিকস, ব্লাড প্রেসার পরীক্ষা, বিনামূল্যে গর্ভবর্তী মায়েদেও ও শিশুদেও ওজন এবং জ্বও নির্ণয়সহ ইত্যাদি সেবামূলক কর্মসূচা দরিদ্র শ্রেণীর মানুষের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে।
উদ্বুদ্ধকরণ সভায় ২০টি শিক্ষাকেন্দ্রের শিক্ষাসেবিকাবৃন্দ উপস্থিত ছিলেন।