শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

রহিমপুরে ও মুন্সীবাজারে শিক্ষার্থীর নতুন বই বিতরণ



॥ অঞ্জন দেবনাথ ॥
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুরে ও মুন্সীবাজারে আনুষ্ঠানিকভাবে ২০১৬ সালের নতুন পাঠ্যপুস্তক বই শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয়েছে।kk
১ জানুয়ারী সকাল ৯:৩০ মিনিটে রহিমপুর ইউনিয়নের কালেঙ্গা উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করেন রহিমপুর ইউপি চেয়ারম্যান (স্বর্ণপদকপ্রাপ্ত) ইফতেখার আহমেদ বদরুল। এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা ম্যানেজিং কমিটির সভাপতি দেলওয়ার হোসেন বাচ্চুর সভাপতিত্বে ও শিক্ষক নাসির উদ্দিন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, ইউপি সদস্য মুজিবুর রহমান, ইউপি সদস্যা সেলিনা বেগম, ১নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আব্দুর রহিম প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অনু রানী ভৌমিক। অনুষ্ঠানে এসএসসি পরীক্ষায় একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী লিজা আক্তার কে বিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক, ৫ হাজার টাকার চেক, নগদ ১ হাজার এবং অনুষ্ঠানের প্রধান অতিথি ৭ হাজার টাকা প্রদানের আশ্বাস প্রদান করেন। mm

এদিকে বাবুরবাজারের মহেন্দ্র কুমার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বছওে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল। অন্যদিকে মুন্সীবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে বই বিতরণের শুভ উদ্বোধন করেন রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল। ম্যানেজিং কমিটির সভাপতি নামদার মিয়ার সভাপতিত্বে ও শিক্ষক তপন দেবনাথ এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টও (ইনচার্জ) মোহাম্মদ মোজাম্মেল হক, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ প্রমুখ।
sa
অন্যদিকে মুন্সীবাজার সাজেদাবারী কেজি এন্ড হাইস্কুলে বই বিতরণ করা হয়েছে। প্রধান অতিথি হিসাবে আনুষ্ঠানিকভাবে বই বিতরণের শুভ উদ্বোধন করেন স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, অধ্যক্ষ ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক। স্কুলের পরিচালক শাহনাজ মানিকের সভাপতিত্বে ও শিক্ষক ঝলক রঞ্জন দাসের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, স্কুলেল উপাধ্যক্ষ নাজমা বেগম, শিক্ষিকা লাকী রায়, শুক্লা আচার্য্য, কোহিনুর বেগম, রুমি রায়, শহীদুর রহমান সায়েদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ এম মোসাদ্দেক আহমেদ মানিক বলেন, শিক্ষিত মেধা প্রজন্ম তৈরি করা, যে প্রজন্ম দেশ-বিদেশে সঠিক নেতৃত্ব দিতে পারে। সে লক্ষ্যে সকলকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, ভবিষ্যত সমাজ বিনির্মাণের জন্য আজকের শিক্ষার্থীরাই কান্ডারী। শুভ নববর্ষে মানুষের মধ্যে মায়া, ভালাবাসা, সবাই মিলে কাজ করতে পারি এই হোক প্রত্যাশা। উপস্থিত সবাইকে তিনি নববর্ষের শুভেচ্ছা ধন্যবাদ জানান।
mmmmm
এছাড়া মুন্সীবাজার কালী প্রসাদ উচ্চ বিদ্যালয়ে নতুন বই বিতরণ করা হয়েছে। ম্যানেজিং কমিটির সভাপতি জুনেল আহমেদ তরফদারের সভাতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব তরফদার। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক সত্যেন্দ্র কুমার পাল। kpউপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক, ও শিক্ষার্থীবৃন্দ।