শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ভারতের এক স্কুল ছাত্রের রেকর্ড




কমলকুঁড়ি ডেস্ক :
 এক ইনিংসে ১০০৯ রান তারপরও নট আউট ? হ্যাঁ তাই হয়েছে ভারতের স্কুল ক্রিকেটে। চার অংকের ফিগারে রান করে নতুন ইতিহাস সৃষ্টি করেছেন মুম্বাইয়ের স্কুল ছাত্র প্রণব ধানওয়াড়ে।
সোমবারই নতুন রেকর্ড গড়েন ধানওয়াড়ে। মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের আন্তঃস্কুল টুর্নামেন্ট এইচটি ভান্ডারি কাপে কেসি গান্ধী স্কুলের এই ছাত্র ম্যাচের প্রথম দিনে করেন ৬৫২ রান। তাও আবার মাত্র ১৯৯ বলে। যা ছিল যেকোন ফরম্যাটের ক্রিকেটে সর্বোচ্চ রানের ইনিংস। দ্বিতীয় দিন খেলতে নেমে প্রতিপক্ষ আরিয়া গুরুকুল স্কুলের বোলারদের আরও হতাশ করেন প্রণব। বোলারদের তুলোধুনো করে তিনি পৌঁছে যান ১০০০ রানের মাইলফলকে।
ক্রিকেটের এই নতুন তারকা একটি ভাঙ্গা ব্যাট নিয়ে তার খেলা শুরু করেন। মঙ্গলবার খেলার দ্বিতীয় দিনে তিনি যখন ৯২১ রানে অপরাজিত, তখন তার দলীয় রান হচ্ছে ১৩৩৭। ৩১৭ বলে তিনি ১০০০ রানে পৌঁছে যান। বিস্ময়কর রেকর্ডটি গড়ে দ্বিতীয় দিনের খেলা শেষে তিনি ১০০৯ রানে অপরাজিত থাকেন। ৫৯টি ছক্কা এবং ১২৭টি চারের সাহায্য তিনি তার ইনিংসটি সাজিয়েছেন।
এর আগের রেকর্ডটি ছিল স্কুল ছাত্র আর্থার এডওয়ার্ড কলিন্সের। ১৮৯৯ সালে ইংল্যান্ডের ব্রিস্টলের ক্লিফটন কলেজ মাঠে নর্থ টাউনের বিপক্ষে ক্লার্কস হাউজের হয়ে ৬২৮ রান করেছিলেন ১৩ বছরের কলিন্স।
এর আগে ২০১৩ সালের নভেম্বরে মুম্বাইয়ের স্কুল ক্রিকেটেই ৫৪৬ রানের ইনিংস খেলে খবরের শিরোনাম হয়েছিলেন পৃথ্বি শ। হারিস শিল্ডে রিজভি স্প্রিংফিল্ড স্কুলের হয়ে ৩৩০ বলে ৫৪৬ করেছিলেন ১৪ বছরের এই স্কুল ছাত্র।
মুম্বাইয়ের স্কুল ক্রিকেটেই এক সময় ৬৬৪ রানের জুটি গড়ে আলোড়ন তুলেছিলেন কিশোর শচীন টেন্ডুলকার ও বিনোদ কাম্বলি। যা এখনও মাঝে মধ্যে আলোচনার খোরাক জোগায়। কিন্তু মুম্বাইয়ের ধানওয়াড়ে যা করে দেখালেন, তা সত্যিই অবিশ্বাস্য। এই রেকর্ড কতদিন টিকে থাকবে, তা বলা মুশকিল। তার এই দুর্দান্ত পারফরম্যান্স দেখে মহারাষ্ট্রের সরকার তার শিক্ষা এবং কোচিং খরচ বহন করার সিদ্ধান্ত নিয়েছে।
সূত্র : আজকের পত্রিকা