বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ ।। মানসিক ভারসাম্যহীন ইরা মিয়াকে ফেরৎ আনতে বিজিবির বৈঠক



কমলকুঁড়ি রিপোর্ট ।।
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর সীমান্ত এলাকা থেকে ধরে নেওয়া মানসিক ভারসাম্যহীন এক বাংলাদেশীকে ফেরৎ আনতে বিজিবি বিএসএফ বৈঠক হয়েছে। গতকাল মঙ্গলবার (৫ জানুয়ারী) সকাল ১১টায় চাতলাপুর চোকপোষ্ট এলাকায় বিবিজি ও বিএসএফের ক্যাম্প কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়। গত রোববার (৩ জানুয়ারী) সন্ধ্যা রাত সাতটায় চাঁন্দপুর গ্রাম সংলগ্ন ১৮৬১ নং সীমান্ত খুটি এলাকা থেকে বিএসএফ ইরা মিয়া (৬০) নামের মানসিক প্রতিবন্ধী এক বাংলাদেশীকে বিএসএফ ধরে নেয়।
মঙ্গলবার সকাল ১১টায় শরীফপুর ইউনিয়নের চাতলাপুর চেকপোষ্ট এলাকায় গেলে দেখা যায় বিজিবি ও বিএসএফের ক্যাম্প কমান্ডার পর্যায়ে বৈঠক হচ্ছে। বেলা দুইটায় মুঠোফোনে আলাপকালে শরীফপুর বিজিবি সীমান্ত ফাঁড়ির ক্যম্প কমান্ডার নায়েক সুবেদার রফিকুল ইসলাম বলেন,  বিএসএফ বলেছে ধরে নেওয়া বাংলাদেশী কাটা তার কাটতে চেয়েছিল বলে তাকে ধরা হয়েছে। এখন সে কৈলাসহর থানার পুলিশি হেফাজতে আছে। বিজিবির পক্ষে ধরে নেওয়া বাংলাদেশী মানসিক ভারসাম্যহীন দাবী করে তাকে ফেরৎ দিতে বিএসএফের কাছে জোর দাবী জানানো হয়। তবে বৈঠকে বিজিবির দাবীটি বিএসএফের উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে উপস্থাপন করা হবে বলে জানিয়েছে। বিজিবি ক্যাম্প কমান্ডার আরও বলেন, বাংলাদেমেল প্রিন্ট ও ইরেক্ট্রনিক্স মিডিয়ার আটক মানসিক ভারসাম্যহীন ইরা মিয়ার সংবাদ প্রচারে বিএসএফ সহজে তাকে ফেরৎ দিতে চাইছে না।
শ্রীমঙ্গলস্থ বিজিবির ৪৬ নং ব্যাটেলিয়ন অধিনায়ক ল্যা: কর্ণেল নাসির উদ্দীন বলেন, ধরে নেওয়া বাংলাদেশী একজন বৃদ্ধ ও মানসিক ভারসাম্যহীন বলে তাকে ফেরৎ আনতে জোর প্রচেষ্টা চলছে। বিজিবি ব্যাটেলিয়ন কমান্ডার  আরও বলেন, বিএসএফ মামলা দিয়ে বাংলাদেশীকে থানায় সোপর্দ করলে আর আলোচনায় সমাধানের সুযোগ থাকবে না। তখন মামলা পরিচালনা করে আটক ব্যক্তি মানসিক ভারসাম্যহীন প্রমাণ করে ফেরৎ আনতে হবে।