বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

আইন পেশাকে রাজনীতিতে ব্যবহার করবেন না । —মৌলভীবাজারে প্রধান বিচারপতি



মৌলভীবাজার প্রতিনিধি::
321 প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিন্হা (এস কে সিনহা) আইনজীবিদের উদ্দেশ্যে বলেছেন  আপনারা হলেন সমাজের বিবেকবান মানুষ, আইন পেশাকে রাজনীতিতে ব্যবহার করবেন না। বর্তমানে আমরা দেশের বিভিন্ন জায়গায় দেখতে পাই বারের নির্বাচনে কে সভাপতি ও কে সেক্রেটারী হবেন এটা রাজনীতিবদিরা নির্ধারন করে দেন। তিনি বলেন, এটা আমাকে খুব বেশি পীড়া দেয়।

তিনি আরও বলেন,  আইনজীবিদের অস্বীকার করে আইনের শাসন প্রতিষ্টা করা সম্ভব নয়। আমরা বাংলাদেশে আইন ও শাসন পরিপন্থি কাজ করতে দিব না। তিনি সারা দেশের আইনজীবিদের আকুল আবেদন করে বলেন, বিচারকদের সাথে আপনাদের মনমালিন্ন হলে কোর্ট ভয়কট করবেন না। প্রয়োজনে বিষয়টি প্রধান বিচারপতি হিসেবে আমাকে জানাবেন। আমি সমাধান করতে ব্যর্থ হলে আপনারা কোর্ট বয়কট করবেন। তিনি বলেন, অর্থনীতি, রাজনীতি, সামাজিক ও সাংস্কৃতিক দিকে দিয়ে আমাদের দেশ আগের চেয়ে অনেক অগ্রসর হচ্ছে।

২১ জানুয়ারী বৃহস্পতিবার জেলা আইনজীবি সমিতির বার্ষিক নৈশভোজ সভা-২০১৬ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট আব্দুল মোছাব্বির এর সভাপতিত্বে এবং এডভোকেট আনোয়ারুল ইসলাম জাবেদ এর পরিচালনায় অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোতাহের আলী, জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শফিকুল ইসলাম, জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোঃ শাহ শালাল, এডভোকেট মুজিবুর রহমান মুজিব, মোঃ আবু তাহের প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, আমরা আজব দেশে বাস করি। বিশ্বের অন্যান্য দেশে বিচারকরা অবসরে যাওয়ার পর আর কোন মামলার রায় লিখতে পারেন না। আমাদের দেশে অতীতে এরকম রায় দিলেও এখন থেকে আর এ সুযোগ দেওয়া যাবেনা। অতীতে যারা এরকম সুযোগ দিয়েছেন তাদের মধ্য থেকে কেউ কেউ বুঝেও আবার না বুঝেও সুযোগ দিয়েছেন। তিনি আরো বলেন আমি মৌলভীবাজারের আইনজীবিদের সাথে বসলে মনে হয় আমার নিজের বাড়ীতে বসেছি। বক্তব্যের শুরুতে জেলায় কর্মরত মিডিয়া কর্মীদের ধন্যবাদ জানান।

এছাড়া অনুষ্টানে রাজনীতিবীদ, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোক উপস্থিত ছিলেন।