বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

পৌরসভা নির্বাচন-২০১৫ : প্রতীক পেয়ে কমলগঞ্জ পৌরসভায় ৭ মেয়র সহ ৪৫ জন প্রার্থী নির্বাচনী প্রচারনায়



Kamalgonj_Pourasova_Election_7_Mayor_Pic[1]
ষ্টাফ রিপোর্টার ॥
মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ ও সাধারন কাউন্সিলর পদে ২৯ জন সহ মোট ৪৫ জন প্রার্থী প্রতীক পেয়ে নির্বাচনী প্রচারনায় নেমেছেন। কমলগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও রির্টানিং অফিসার সফিকুল ইসলাম সোমবার ৪৫ জন প্রার্থীর প্রতীক বরাদ্দ দেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার জান্নাত জাহান। প্রতীক পেয়েই প্রার্থীরা ব্যস্ত হয়ে পড়ছেন প্রচারনায়। দলীয় প্রার্থীরা তাৎক্ষনিক তাদের পোষ্টার পৌর শহরের বিভিন্ন স্থানে কেউ কেউ ছুটছেন পোষ্টার লিফলেট তৈরীর জন্য।
কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত দলীয় প্রার্থী পৌর যুবলীগ সভাপতি মো. জুয়েল আহমেদ (নৌকা), বিএনপির মনোনীত দলীয় প্রার্থী, বর্তমান মেয়র ও পৌর বিএনপির সাবেক সভাপতি মো. আবু ইব্রাহিম জমসেদ (ধানের শীষ), জাতীয় পার্টির মনোনীত দলীয় প্রার্থী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক রফিকুল আলম (লাঙ্গল), খেলাফত মজলিসের দলীয় প্রার্থী মো. নজরুল ইসলাম (দেওয়াল ঘড়ি), বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. জাকারিয়া হাবিব বিপ্লব (নারিকেল গাছ), বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাছিন আফরোজ চৌধুরী (জগ) ও স্বতন্ত্র প্রার্থী মো. মাসুক মিয়া (মোবাইল ফোন) প্রতীক পেয়েছেন।
সংরক্ষিত মহিলা কাউন্সলির-১ নং ওয়ার্ডে (১,২,৩) বর্তমান মহিলা কাউন্সিলার মোছা: মুসলিমা বেগম (আঙ্গুর), মোছা: রোকিয়া বেগম (কাঁচি), ২ নং ওয়ার্ডে (৪,৫,৬) বর্তমান মহিলা কাউন্সিলার মোছা: আরফা আক্তার (মৌমাছি), এনি বেগম (কাঁচি), নার্গিস বেগম (চকলেট) ও মোসা: আয়েশা সিদ্দিকী (আঙ্গুর) ও ৩নং ওয়ার্ডে (৭,৮,৯) বর্তমান কাউন্সিলার ফয়জুন নেছা (ভ্যানিটি ব্যাগ), রীতা রানী পাল (আঙ্গুর) ও শিউলী আক্তার শাপলা (কাঁচি)।
সাধারন ওর্য়াডে কাউন্সলির পদে ঃ ১ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দেওয়ান আব্দুর রহিম (পাঞ্জাবি), অর্জুন দেব অশোক (উট পাখি), মো. মতিন আলী (পানির বোতল) ও রাসেল মোহাম্মদ জহির আলম (টেবিল ল্যাম্প), ২নং ওয়ার্ডে মো. মোসাহিদ আলী (উট পাখি), সৈয়দ কামারুল ইসলাম (টেবিল ল্যাম্প) ও মো. হেলাল মিয়া (পানির বোতল), ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আনসার শোকরানা মান্না (পাঞ্জাবি), মো. লিটন মিয়া (উট পাখি) ও মো. সাইয়িদ মিয়া (পানির বোতল), ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শেখ মো. জসিম উদ্দিন শাকিল (উট পাখি), আফজাল মিয়া (পাঞ্জাবি) ও মো. সফিক মিয়া (ডালিম), ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. রমুজ মিয়া (পানির বোতল), মো. আব্দুল হামিদ (উট পাখি), মো. ইয়াছিন মিয়া (পাঞ্জাবি) ও মো. ছাদ আলী (ডালিম), ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. মুজিবুর রহমান (টেবিল ল্যাম্প), আনোয়ার হোসেন (পাঞ্জাবি), মো. রফিকুল ইসলাম রুহেল (উট পাখি) ও মো. শাহনেওয়াজ এলাহী (পানির বোতল), ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আশরাফুল হক বদরুল (উট পাখি) ও গোলাম মুগ্নী মোহিত (পাঞ্জাবি), ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আনোয়ার হোসেন (পাঞ্জাবি), আহাদুর রহমান বুলু (টেবিল ল্যাম্প) ও মো. মহি উদ্দিন (উট পাখি), ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. রাসেল মতলিব তরফদার (পাঞ্জাবি), বাদশা মিয়া (ডালিম) ও মো. বখতিয়ার খাঁন (উট পাখি)।
উল্লেখ্য, ১৯৯৭ সনে ৯.৮৩ বর্গ কিলোমিটার এলাকা ও ২৯টি গ্রাম নিয়ে কমলগঞ্জ পৌরসভা গঠিত হয়। কমলগঞ্জ উপজেলা নির্বাচন অফিসের তথ্য মতে কমলগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৭৩১ জন। এর মধ্যে পুরুষ ৫ হাজার ৮৯৯ জন এবং মহিলা ৫ হাজার ৮৩২ জন।