মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সকল অশুভ শক্তিকে পরাজিত করতে হবে : – কমলগঞ্জে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন



কমলকুঁড়ি রিপোর্ট ।।

Pic-Raslila
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, কমলগঞ্জে বিশেষ বৈচিত্র্য রয়েছে বিভিন্ন জাতি গোষ্ঠী শান্তিপূর্ণ বসবাস। সবার উৎসব আনন্দে অংশগ্রহণ রয়েছে। রাসলীলা আনন্দ মেলা বহন করে। রাসলীলা হচ্ছে ভক্তির মাধ্যমে পূর্ণ অর্জন। কেবলমাত্র হিন্দু ধর্মে নয় সব ধর্মেই এই ধারাটি বিদ্যমান। প্রেমের মাধ্যমে পূর্ণ অর্জনের পথ অনুসরণে মানুষে মানুষের মধ্যে সম্প্রীতির প্রীতির বন্ধন হয় এবং উৎসব সবার হয়ে উঠে। কিন্তু সাম্প্রতিক সময়টা একটু বিরুপ দেখা দিয়েছে। পৃথিবীতে অগ্রবাদ, জঙ্গিবাদী তৎপরতা আমাদেরকে অসহিংসতা দিকে ঠেলে দিচ্ছে। আমাদের দেশকেও তার মধ্যে ফেলে দেয়ার জন্য তৎপর রয়েছে। এক্ষেত্রে এসে সবাইকে ঐতিহ্যকে ধারণ করে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। গণতান্ত্রিক, চেতনাবোধ, মূল্যবোধ সবার মধ্যে সঞ্চারিত হয় এবং সকল অশুভ শক্তিকে পরাজিত করতে হবে।
তিনি বলেন, এখানকার জীব বৈচিত্রে ভরপর, বিভিন্ন জাতি গোষ্ঠীর বসবাস, সেক্ষেত্রে পর্যটনের জন্য একটি অনন্য জায়গা। পর্যটন নগরী গড়ে তুলতে বাস্তবায়নের চেষ্টা করবো। হামহাম জলপ্রপাতের উন্নয়নে ইতিমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হন হয়েছে। মাধবকুন্ডেও উন্নয়ন কর্মকান্ড চলছে। শ্রীমঙ্গলে জায়গা ছিল মামলার কারণে সেখানে পর্যটনের স্থাপনা করা যায়নি। কমলগঞ্জে যদি জায়গা দিতে পারেন তাহলে মণিপুরী সম্প্রদায়ের জন্য একটি পর্যটন স্থাপনা করা যাবে। মণিপুরী সংস্কৃতি আমাদের ঐতিহ্যের অংশ। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর তাঁর গানে ও নৃত্যে মধ্যে দিয়ে পৃথিবীতে প্রসারিত করছেন। Pic-Raslila-1
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বুধবার (২৫ নভেম্বর) রাত ৮ ঘটিকার মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর জোড়ামন্ডপে ১৭৩তম মহারাসলীলা উপলক্ষে গুণীজন সংর্বধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মণিপুরী মহারাসলীলা সেবা সংঘের সভাপতি এডভোকেট চাঁদমুরারী সিংহ স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সম্মাানত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন বিজ্ঞ সদস্য উজ্জ্বল বিকাশ দত্ত, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন চেয়ারম্যান অপরূপ চৌধুরী, মৌলভীবাজার জেলা প্রশাসক মো. কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, ভাইস চেয়ারম্যান মোঃ সিদ্দেক আলী, মণিপুরী কল্যাণ সমিতির সভাপতি প্রতাপ কুমার সিংহ, সিলেট জেলা ওয়ার্কস পার্টির সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী, মৌলভীবাজার জেলা ওয়ার্কস পার্টির সাধারণ সম্পাদক আব্দুল আহাদ মিনার। বিলাস কুমার সিনহার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাধবপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আশিদ আলী, কমলগঞ্জ পৌর মেয়র-১ মোঃ আনোয়ার হোসেন, মৌলভীবাজার প্রেসকাব সম্পাদক এস এম উমেদ আলী, দেশটিভি জেলা প্রতিনিধি সালেহ এলাহী কুটি, কমলগঞ্জ প্রেসকাব সহসভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, বাংলাদেশ মুণিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিনহা, রাসলীলা সেবা সংঘের সাধারণ সম্পাদক নৃপেন্দ্র কুমার সিংহ ও কমলা বাবু সিংহ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, আগামী ২০১৬ সাল পর্যটন বছর। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটন ঘোষণা দিয়েছেন। পর্যটন বর্ষে আমাদের দেশের সকল মানুষকে অনেক বেশি উদ্যোগী হয়ে কাজ করতে হবে। পর্যটনের বিষয়ে সিলেট জেলা বসেছি। আমরা মৌলভীবাজার জেলায় আলাদাভাবে বসব। পর্যটন শিল্প শুধু বিনোদন নয়, বেড়ানো নয়, সংস্কৃতি জড়িত, দেশের ঐতিহ্য জড়িত, এর সাথে জীবমানসহ নানা বিষয় জড়িত রয়েছে। রাশেদ খান মেনন এমপি বলেন, মণিপুরীদের সকল দাবী দাওয়া পূরণ করা হবে। আসুন আমরা সকলে রাসপূর্ণিমার এই রাতে মহারাসলীলা ভক্তির মাধ্যমে, প্রেমের মাধ্যমে তাৎপর্য অনুধাবন করি।
অনুষ্ঠানে মহারাসলীলা উপলক্ষে কমলবাবু সিংহ সম্পদনায় রাস পূর্ণিমা স্মরণিকার মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি। অনুষ্ঠানে ৩জন গুণীজন মুক্তিযোদ্ধা বজ্রকিশোর সিংহ, সমাজসেবায় রাধাকান্ত সিংহ ও সফল পিতা ও শিক্ষক প্রফুল্ল কুমার সিংহকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।