শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে প্রধান বিচারপতির গ্রামের বাড়িতে নিরাপত্তা জোরদার



Cheif Justice S K Sinha
কমলকুঁড়ি রিপোর্ট ॥

প্রধান বিচারপতি এস, কে, সিনহার (সুরেন্দ্র কুমার সিন্হা) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের তিলকপুর গ্রামের বাড়িতে নিরাপত্তা  ব্যবস্থা জোরদার করেছে কমলগঞ্জ থানা পুলিশ। মানবতাবিরোধী অপরাধী জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের আবেদনের আদেশ দেওয়াকে কেন্দ্র করে যে কোন ধরণের নাশকতার কারণে এই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কমলগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মো. এনামুল হক জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে প্রধান বিচারপতির গ্রামের বাড়িতে নিরাপত্তার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে কিছু সংখ্যক বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।
মৃত্যুদন্ডের চূড়ান্ত রায় পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে মানবতাবিরোধী অপরাধী জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের আবেদনের আদেশ দেওয়া হবে বুধবার (১৮ নভেম্বর) বেলা সাড়ে এগারটায়। আদেশের জন্য এদিনের সুপ্রিম কোর্টের আপিল বিভাগের কার্যতালিকায় এসেছে রিভিউ আবেদনটি। মঙ্গলবার বিকালে প্রকাশিত বুধবারের কার্যতালিকায় ২ নম্বরে রয়েছে মুজাহিদের আবেদনটি। সেখানে আদেশের সময় দেওয়া রয়েছে বেলা সাড়ে এগারটা। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ আদেশ দেবেন। অন্য বিচারপতিরা হচ্ছেন, বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
ত্রয়োদশ সংশোধনীর মাধ্যমে আনা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল ঘোষণা করে আপিল বিভাগের যে বেঞ্চ রায় দিয়েছিলেন, বিচারপতি এসকে সিনহা সেই বেঞ্চের অন্যতম সদস্য ছিলেন। এ ছাড়া ২০১১ সালে বঙ্গবন্ধু হত্যা মামলার চূড়ান্ত রায় দেয়া বেঞ্চেরও সদস্য ছিলেন তিনি। পাশাপাশি তিনি বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছিলেন। বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বাড়ি মৌলভীবাজার জেলার কমলগঞ্জের আলীনগর ইউনিয়নের তিলকপুর গ্রামে। তার বাবা প্রয়াত ললিত মোহন সিনহা ও মা ধনবতী সিনহা।