মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

আজ থেকে শুরু হচ্ছে জেএসসি পরীক্ষা : এবার সিলেট বোর্ডে পরীক্ষার্থী ১ লাখ ২৮ হাজার



ডেস্ক রিপোর্ট::
আজ রবিবার থেকে শুরু হচ্ছে জেএসসি পরীক্ষা। সিলেট শিক্ষা বোর্ডের অধীনে এবারের জেএসসি পরীক্ষায় শিক্ষার্থী, শিক্ষা প্রতিষ্ঠান ও কেন্দ্র সংখ্যা বেড়েছে। এবার এ বোর্ডে মোট তালিকাভুক্ত শিক্ষার্থীর সংখ্যা হচ্ছে ১ লাখ ২৮ হাজার ৯৯৯ জন। এর মধ্যে নিয়মিত ১ লাখ ২২ হাজার ৭৫২ ও অনিয়মিত ৬ হাজার ২৪৭ জন। গতবার এ সংখ্যা ছিলো ১ লাখ ১১ হাজার ২১১ জন। এবার পরীক্ষার্থী বেড়েছে ১৭ হাজার ৭৮৮ জন।

গত বারের মতো এ বছরও ছাত্রের চেয়ে ছাত্রী সংখ্যা বেশি। এবার মোট ছাত্র সংখ্যা হচ্ছে ৫৬ হাজার ১১২ ও ছাত্রী ৭২ হাজার ৮৮৭ জন। এ বছর মোট কেন্দ্র সংখ্যা ১১৯। গতবার এ সংখ্যা ছিলো ১১৮। এবার মোট শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ১০০৩টি। গতবারের চেয়ে এবার বেড়েছে ৯২টি প্রতিষ্ঠান।

সিলেট শিক্ষা বোর্ডের অধীন চার জেলার মধ্যে এবার সর্বাধিক পরীক্ষার্থী সিলেট জেলায় ৪৪ হাজার ৭৪৯ জন এবং সর্বনিম্ন হবিগঞ্জ জেলায় ২৫ হাজার ৮৮১ জন। মৌলভীবাজার জেলায় পরীক্ষার্থীর সংখ্যা ৩০ হাজার ২৭৯ ও সুনামগঞ্জে ২৮ হাজার ৯০ জন।

সিলেটে এবার ছাত্রের সংখ্যা ১৯ হাজার ৭৯৯ ও ছাত্রী ২৪ হাজার ৯৫০ জন, সুনামগঞ্জে ছাত্র ১২ হাজার ৪১৩ ও ছাত্রী ১৫ হাজার ৬৭৭ জন, মৌলভীবাজারে ছাত্র ১২ হাজার ৬৭১ ও ছাত্রী ১৭ হাজার ৬০৮ জন এবং হবিগঞ্জে ছাত্র ১১ হাজার ২২৯ ও ছাত্রী সংখ্যা ১১ হাজার ৬৫২ জন।