বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ইন্দোনেশীয় দম্পতিকে হত্যার দায়ে সৌদি আরবে এক পাকিস্তানির শিরচ্ছেদ



 

 ডেস্ক রিপোর্ট :
সৌদি আরবে এক ইন্দোনেশীয় দম্পতিকে হত্যার দায়ে বুধবার এক পাকিস্তানি নাগরিকের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ইন্দোনেশীয় নাগরিক বামবাঙ সুকিয়াতো ও তার স্ত্রী সুরাইয়াতি বিদ্যাস্ততিকে হত্যার দায়ে পাকিস্তানি নাগরিক আমাল জান হাজি দোষি সাব্যস্ত হন।

মন্ত্রণালয় বিবৃতিতে জানায়, আমাল জান হাজি ওই দম্পতির বাড়িতে ঢুকে ধাতব বস্তু দিয়ে তাদের প্রহার করে তাদের হত্যা করে। এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে ইন্দোনেশীয় দূতাবাসের কোনো কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। কর্তৃপক্ষ রিয়াদে এ মৃত্যুদণ্ড কার্যকর করে। এএফপি’র এক হিসেবে এ বছর সৌদি আরবে হাজিসহ মোট ১৩৯ জনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

২০১৪ সালের ৮৭ জনের তুলনায় এ সংখ্যা অনেক বেশি। অধিকাংশ সৌদি মৃত্যুদণ্ডান্দেশ ধারালো তরবারির আঘাতে শিরশ্ছেদ করার মাধ্যমে কার্যকর করা হয়।

মানবাধিকার বিশেষজ্ঞরা সৌদি আরবে বিচারের স্বচ্ছতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে আসছেন। লন্ডনভিত্তিক অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানিয়েছে, গত বছর মৃত্যুদণ্ড কার্যকরের সংখ্যা বিবেচনায় সৌদি আরবের অবস্থান বিশ্বে তৃতীয়। সৌদি আরবের কঠোর ইসলামী শরিয়া আইন অনুযায়ী, হত্যা, মাদক চোরাচালান, সশস্ত্র ডাকাতি, ধর্ষণ ও ধর্ম অবমাননার সাজা মৃত্যুদণ্ড।