মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

ইসলামপুরে ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট ।।
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। কমলগঞ্জ থানা পুলিশ প্রশাসনের আয়োজনে রোববার ২০ সেপ্টেম্বর দুপুরে ইসলামপুর ইউপি চেয়ারম্যান মো. সোলেমান মিয়ার সভাপতিত্বে ও কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. এনামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. জাহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আশরাফুল ইসলাম। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) বদরুল হাসান, শিক্ষক ধীরেন্দ্র কুমার সিংহ, ইউপি সদস্য আমির আলী, সমাজকর্মী নজরুল ইসলাম প্রমুখ।Pic---Thana[1]
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. জাহিদুল ইসলাম বলেন, স্বল্প জনবল দিয়ে পুলিশের একার পক্ষে সন্ত্রাস নির্মূল করা সম্ভব নয়। এজন্য স্থানীয় জনসাধারণের সর্বাত্মক সহায়তা প্রয়োজন। কতিপয় লোক সমাজে আইন শৃংখলা বিনষ্ট করে। তিনি উপস্থিত সকলকে অপরাধীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। তিনি আরো বলেন, আমি মৌলভীবাজার থেকে কষ্ট করে আপনার কাছে এসেছি। এই মতবিনিময় সভায় ওসি, দারোগার সুনাম শুনতে আসিনি। আপনাদের সাথে তারা কেমন আচরন করে সেটা শুনতে এসেছি। কারো কোন অভিযোগ যদি থাকে তাহলে আমাকে অবশ্যই বলবেন। আমি ব্যবস্থা নেবো। আমি এসেছি আপনাদের সেবক হিসেবে, শাসন করতে নয়। কমলগঞ্জের বৃহৎ জনগোষ্ঠীর তুলনায় পুলিশ সদস্য রয়েছে অতি নগন্য। তাই পুলিশকে সহযোগীতা করুন এবং রাত্রিকালীন কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পাহারা জোরদার করুন।
অনুষ্ঠানে পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, ইউপি সদস্য, ইসলামপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।