শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে : দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি ও ইউএনওকে সম্মাননা স্মারক প্রদান



কমলকুঁড়ি রিপোর্ট ।।
মৌলভীবাজারের কমলগঞ্জে সমকাল সুহৃদ সমাবেশ এর আয়োজনে ও ব্রুনাই প্রবাসী মোর্শেদ আলম শাহীনের অর্থায়নে কমলগঞ্জ উপজেলা এসএসসি উত্তীর্ণ দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি ও ডিজিটাল বাংলাদেশ নির্মাণে গুরুত্বপূর্ণ অবদানের জন্য  জেলার শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হওয়ায় ইউএনও মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। শুক্রবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মো: আনফর মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা। কমলগঞ্জ সুহৃদ সমাবেশের সাধারণ সম্পাদক ও কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ এর উপস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো: আজগর আলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি কবি সাইয়িদ ফখরুল, কমলগঞ্জ সুহৃদ সমাবেশ এর উপদেষ্টা ও সমকাল প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, প্রেসক্লাব সম্পাদক শাহীন আহমেদ, সমাজসেবক আমজদ হোসেন, আফজাল হোসেন, শিক্ষার্থী বিশ্বজিৎ কৈরী প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমলগঞ্জ সুহৃদ সমাবেশের সভাপতি শাব্বির এলাহী।

Pic-4Pic- 1
অনুষ্ঠানে চলতি বছরের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ দরিদ্র মেধাবী ২০ জন শিক্ষার্থীকে কলেজে ভর্তি সহায়তার  জন্য জনপ্রতি ৩ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচর্ন কর্মকর্তা মোহাম্মদ ফরহাদ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো: পনিরুজ্জামান, কমলগঞ্জ সুহৃদ সমাবেশের উপদেষ্টা ও সাপ্তাহিক কমলগঞ্জ সংবাদ সম্পাদক মো: সানোয়ার হোসেন, প্রেসক্লাব সভাপতি এম.এ.ওয়াহিদ রুলু, কমলগঞ্জের কাগজ পত্রিকার প্রধান সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ বেতার প্রতিনিধি আর, কে, সোমেন্দ্র, যোগাযোগ প্রতিনিধি আসহাবুর ইসলাম শাওন, নারীনেত্রী শেখ মনোয়ারা, যুবনেতা ধন মিয়া, ছাত্রনেতা জহির খান ও শিক্ষার্থী-অভিভাবকবৃন্দ।
সবশেষে ডিজিটাল বাংলাদেশ নির্মাণে গুরুত্বপূর্ণ অবদানের জন্য  জেলার শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হওয়ায় ইউএনও মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞাকে কমলগঞ্জ সমকাল সুহৃদ সমাবেশ এর পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা সমকাল সুহৃদ সমাবেশ কর্তৃক ব্রুনাই প্রবাসী মোর্শেদ আলম শাহীনের অর্থায়নে এ ধরনের মহতি আয়োজনের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, মানুষ মানুষের জন্য। প্রত্যেক মানুষকে পরিবর্তন হতে হবে। প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে প্রযুক্তি নির্ভর লেখাপড়ার কোন বিকল্প নেই। আন্তরিকভাবে কাজ করলে সফলতা আসবেই। সুন্দর সমাজ গঠনে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে হবে।