বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

৭ জুন কুলাউড়া-শাহবাজপুর রেলপথ কাজের উদ্বোধন করবেন বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী



এম. মছব্বির আলী::
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে পরিত্যাক্ত কুলাউড়া-শাহবাজপুর রেল লাইনে পুনরায় ট্রেন চালুর প্রকল্প অনুমোদনের সংবাদে বড়লেখা, জুড়ী, কুলাউড়া ও সিলেটের বিয়ানীবাজার উপজেলায় আনন্দের বন্যা বইছে। মঙ্গলবার রাত থেকে বড়লেখা পৌর শহরসহ উপজেলার বিভিন্ন এলাকায় আওয়ামীলীগ দলীয় কর্মী সমর্থক আনন্দ মিছিল অব্যাহত রেখেছে।

বুধবার রাতে উপজেলার উত্তর শাহবাজপুর বাজারে অনুষ্ঠিত মিছিল পরবর্তী পথসভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুল খালেক। সম্পাদক আবুল হোসেন আলমের পরিচালনায় বক্তব্য রাখেন ইউনিয়ন আ’লীগ নেতা রফিক উদ্দিন আহমদ, আতিকুল ইসলাম মুক্তা, ইউপি যুবলীগ সভাপতি আলিম উদ্দিন, সম্পাদক কামাল হোসেন, ছাত্রলীগ নেতা জাকের হোসেন প্রমুখ।

২০০২ সালের ৭ জুলাই ঘনঘন দুর্ঘটনার অজুহাতে এ লাইনে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। রেল মন্ত্রী মুজিবুল হক বুধবার জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিনকে জানিয়েছেন, আগামী ৭ জুন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যৌথভাবে কুলাউড়া-শাহবাজপুর রেলপথ সংস্কার কাজের উদ্বোধন ঢাকায় করবেন।

সুত্র জানিয়েছে, মঙ্গলবার একনেকে ৬৭৮ কোটি টাকার এ প্রকল্প অনুমোদন হওয়ায় রাত সাড়ে ৮ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ শাহাব উদ্দিনকে অভিনন্দন জানিয়ে পৌর শহরে আনন্দ মিছিল বের হয়। মিছিল শেষে মিষ্টি বিতরণ করা হয়েছে। এ বিষয়ে জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন এমপি বলেন, এ অঞ্চলের জনগনের বহুল প্রত্যাশিত রেল লাইনটি তৎকালীন বিএনপি সরকার বন্ধ করে দেয়। রেল লাইনটি একনেকে অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার নির্বাচনী এলাকার জনগনের পক্ষ থেকে অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ জানান।

উপজেলার উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান আকবর আলী জানান, প্রায় পাঁচ বছর পূর্বে একনেকের এক বৈঠকে কুলাউড়া-শাহবাজপুর লাইনে ট্রেন চালুর প্রকল্প অনুমোদন হয়। এ খবরে তখন বড়লেখা, জুড়ী, কুলাউড়া ও বিয়ানীবাজার উপজেলার প্রায় ৭ লাখ মানুষ আনন্দ উল্লাস করেছিল। কিন্তু পরবর্তীতে প্রকল্প বাস্তবায়ন না হওয়ায় জনগনের আনন্দ নিরানন্দে পরিনত হয়। ট্রেন চালুর এবারের আনন্দ যেন ফিকে হয়ে না যায়। দ্রুততম সময়ের মধ্যে ট্রেন চালুর প্রকল্প যেন বাস্তবায়িত হয়।
কুলাউড়া রেলওয়ে শ্রমিকলীগ ২৭ মে বুধবার সন্ধ্যায় কুলাউড়ায় আনন্দ মিছিলের আয়োজন করে। আনন্দ মিছিলটি কুলাউড়া রেলওয়ে প্লাটফর্মসহ কুলাউড়া শহর প্রদক্ষিণ করে। মিছিলে শ্রমিকলীগ, রেল শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও হোটেল শ্রমিকলীগের নেতা-কর্মীরা অংশ নেন। আনন্দ মিছিলে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক সংলাপ পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রভাষক সিপার উদ্দিন আহমদ।

মিছিলে অংশ নেন কুলাউড়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক হোসেন মনসুর উদ্দিন, আওয়ামীলীগ নেতা তৈমুছ আলী, রেলওয়ে শ্রমিকলীগের সভাপতি নাজমুল হক, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, কার্যকরী সভাপতি গেদু মিয়া চৌধুরী, যুগ্ম সম্পাদক আব্দুল খালিক, হোটেল শ্রমিকলীগের সভাপতি মুজিবুর রহমান মুজিব ও সাধারণ সম্পাদক সোহেল আহমদ প্রমুখ।