শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

লন্ডনে আমাদের মৌলভীবাজার ইউকের মতবিনিময় সভা অনুষ্ঠিত



Amader_Moulvibazar (9)
লন্ডন থেকে তাজুল ইসলাম::

সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসআপ গ্র“প আমাদের মৌলভীবাজার ইউকে দীর্ঘদিন ধরে একে অন্যের সাথে পারস্পরিক যোগাযোগ বন্ধুত্ব, আর আত্মার আত্মীয় হিসেবে এক মধুর সম্পর্ক সৃষ্টি হয়েছে। অথচ এই গ্র“প প্রতিষ্ঠার পূর্বে অনেকের সাথে ছিলোনা অনেকের পরিচয়। আবার পরিচিতজনদের কারো কারো সাথে দেখা হয়নি দীর্ঘ যুগ। আজ এই গ্র“পের মাধ্যমে প্রবীন যুবক ও নবীনদের মাঝে হয়েছে এক অটুট বন্ধন। প্রতিদিন ঘুম থেকে উঠে গভীর রাত অবধি চলে টেক্সট, পিকচার বার্তা। চলে ভয়েস বিনিময়, হচ্ছে কৌতুক গান, কবিতা আবৃত্তি, মৌলভীবাজার এর ইতিহাস ঐতিহ্য ও ভবিষ্যত করনীয় নিয়ে আলোচনা এবং জমজমাট আলোচনার মাধ্যমে সব সময় থাকে প্রাণবন্ত। আমাদের মৌলভীবাজার ইউকে’র এই সেতুবন্ধনকে আরও দীর্ঘস্থায়ী করার লক্ষ্যে এবং বৃটেনে বসবাসরত মৌলভীবাজার জেলা সদরের প্রবাসীদের নিয়ে একটি মিলনমেলা সফল করার প্রয়াসে ১৯ মে সোমবার লন্ডনের ডায়মন্ড স্টিটের টেষ্ট অফ ইন্ডিয়ায় বৃটেনের বিভিন্ন শহর থেকে আগত হোয়াটসআপ গ্র“পের শতাধিক আত্মার আত্মীয়দের অংশগ্রহনে এবং আনন্দঘন পরিবেশে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মুহুর্মুহু করতালির মাধ্যমে এক এক করে নাম দেশের বাড়ী আর বৃটেনের আবাস ঠিকানা। এরপর ছিলো মুক্ত আলোচনা ও ডিনার ।
সভায় সর্বসম্মতিক্রমে আগামী আগষ্ট মাসের শেষ সপ্তাহে মৌলভীবাজার সদর উপজেলার বৃটেন প্রবাসীদের নিয়ে একটি মিলন মেরা অনুষ্ঠানের আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়।
উক্ত মত বিনিময় সভায় অংশ নেন লুৎফুর রহমান, বুলবুল আহমদ, মকিস মনসুর আহমদ, অদুদ আলম, আহসান আহমদ, মোস্তফা সালেহ লিটন, আব্দুল মতিন, মুজিবুর রহমান জসিদ, রুহুল আমিন রুহেল, নজরুল ইসলাম অকিব, কামরুজ্জামান খান, শফিকুর রহমান শফিক, আব্দুল ওয়াহিদ বাবুল, ইকবাল আহমদ, জিল্লুল চৌধুরী, শাহ মো: শাফি কাদির, রাধাকান্ত ধর, আব্দুল মান্নান সুয়েব, সাহেল রহমান, শাকির হোসেন জুবের, জুয়েল তরফদার, তাজুল ইসলাম, বুরহান চৌধুরী, আতিক আহমদ, জাহেদ জসিম, আতিক রুবেল, আনোয়ার আহমদ, শিবলু রহমান, রুকন আহমদ, মুহিত আহমদ, আমজদ হোসেন সানি, মুহিদ রহমান, জামান আহমদ, মিসবাহ আহমদ, হেলাল আহমদ, সুমন তরফদার, রাসেল আহমদ, বাবলু আহমদ, আহমেদ দোয়েল, মিসবাহ রহমান, রবিন, সৈয়দ আশরাফ আলিম সাকির জুবায়ের, তপু খান, জসিম আহমদ, সৈয়দ গোলাম নবী তপন, লিয়াকত আলি, সৈয়দ রুয়েজ, শাহ মো: শফি, মুমিত রবিন, রাসেল খান, আতিকুল ইসলাম, তাজুল ইসলাম, হুমায়ুন আহমদ, পারভেজ খান, সাহেদ কুরেসী, সৈয়দ রুম্মান আলি, আবু রুম্মান, মনসুর আহমদ, রাহি চৌধুরী, সুয়েবুর রহমান, জুবায়ের আহমদ, রুহুল আমিন রাসেল, মোহাম্মদ আলি, শাওন মাহমুদ, আসাদুর রহমান, রাজন চৌধুরী, কিশোর সূত্রধর, রুয়েল আহমদ, রাজন চৌধুরী, এনামুল মুনির, তারেক আহমদ, সাজ্জাদুর রহমান খান, শিহাব উদ্দিন, ইসফাক আহমদ, ফয়সল খান, মুহিবুর রহমান প্রমুখ।