রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বীজ, সার ও নগদ অর্থ বিতরণ। – সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী এম. পি ।। কৃষকের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়



11193432_1608200902730933_8956038854417135933_n

কমলকুঁড়ি রিপোর্ট

সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী এম. পি বলেন ,কৃষকের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই সরকার কৃষিতে আমুল পরিবর্তন করার লক্ষে কৃষিকাজের বিভিন্ন উপকরণ সহজলভ্যে কৃষকদের দৌড়গোড়ায় পৌছাতে বাস্তবমুখী পরিকল্পনা গ্রহণ করেছে।তিনি সরকারের প্রদত্ত বিনামূল্যের সার ও বীজ ক্রয়-বিক্রয় না করে সঠিক ভাবে ব্যবহারের মাধ্যমে অধিক ফসল উৎপাদনের আহবান জানান।

গত ৩০এপ্রিল মৌলভীবাজার সদর উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামানের সভাপতিত্বে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আউশ প্রণোদনা প্যাকেজের আওতায় মৌলভীবাজার জেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বীজ, সার ও নগদ অর্থ বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: কামরুল হাসান, পুলিশ সুপার মো: তোফায়েল আহম্মাদ, সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সা্ফিুর রহমান বাবুল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবন্দ।

জেলার ৭ টি উপজেলার মোট ৮ হাজার ৪৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে আউশ প্রণোদনা প্যাকেজের আওতায় প্রতি কৃষক উফলী আউশ ধান চাষের জন্য ২০ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএফপি, ১০ কেজি এমওপি সার ও নগদ ৪০০/-শত টাকা অনুদান বিতরণ করা হয়।