বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

এসো হে বৈশাখ : বাংলা নববর্ষ পহেলা বৈশাখ কমলগঞ্জে বর্ণাঢ্য আয়োজন



images

কমলকুঁড়ি রিপোর্ট
এসো হে বৈশাখ এসো এসো। বাংলা নববর্ষ পহেলা বৈশাভ বরণ করতে মৌলভীবাজারের কমলগঞ্জের বিভিন্ন স্থানে রব রব ধ্বনি উঠেছে। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে নববর্ষ বরণ করতে একা বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হবে। পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন র‌্যালী বের করবে। উপজেলা পরিষদ প্রাঙ্গনে আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে বলে জানা যায়। বাঙালী সংস্কৃতি নির্ভর বিভিন্ন বর্ণিল সাজে সজ্জ্বিত হয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা, জারী, সারী, পালাগান, পুঁথি পাঠ, গাজীর গান প্রভৃতি। অনুষ্ঠানে থাকবে বিভিন্ন ষ্টল। বাঙালি ঐতিহ্যবাহী রকমারী পিঠা ইত্যাদি।
এদিকে উপজেলার পতনঊষার ইউনিয়নের শাপলা সবুজ সংঘের আয়োজনে ২দিন ব্যাপী ২৩তম বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে। নববর্ষ উদযাপন কমিটি সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। অনুষ্ঠানের মধ্যে রয়েছে পান্তাভাত আপ্যায়ন, আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
অন্যদিকে আদমপুর নকশীকাঁথার আয়োজনে শোভাযাত্রা, লোকজ সংস্কৃতি, সংগীতানুষ্ঠান, নাটক, সম্মাননা প্রদান, আলোচনা সভা অনুষ্ঠিত হবে। নকশীকাঁথার সভাপতি সাংস্কৃতিক কর্মী শাব্বির এলাহী জানান, দিনব্যাপী অনুষ্ঠান মালায় ব্যাপক আয়োজন রয়েছে। তিনি সর্বস্তরের জনসাধারণকে এ আয়োজনে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ প্রদান করেছেন। সব মিলে বর্ষবরণ করতে সকল প্রস্তৃতি সম্পন্ন করা হয়েছে। রাত পোহালেই বর্ষবরণের আমেজ ও নান্দনিক কাপড় পরিধান করে কমলগঞ্জের মানুষের মনে এক উৎসাহ বিরাজ করছে।