মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মৌলভীবাজারে পুলিশের সাথে ডাকাত দলে বন্ধুক যুদ্ধ।। পুলিশ সহ আহত ৪।। গ্রেফতার ৭ ডাকাত



3000

ভ্রাম্যমান প্রতিনিধি, মৌলভীবাজার

মৌলভীবাজারের পুলিশের সাথে ডাকাতদলের বন্ধুকযুদ্ধে পুলিশসহ আহত হয়েছে ৪ জন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় পুলিশ ৭ ডাকাতকে আটক করেছে। ঘটনাটি ঘটেছে রোববার (১৯ এপ্রিল) রাত ১০টার দিকে শহরের কুসুমবাগ এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্যরা হলেন-মৌলভীবাজার সদর উপ-পরিদর্শক (এসআই) মো. আবুল হাসেম ও কনস্টেবল জিয়া ও শংকর। তাদের মৌলভীবাজার সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
আটক ব্যক্তিরা হলেন-জমির হোসেন (২৩), জিলু মিয়া (৩০), ইকবাল হোসেন (২৮), শাহাদত হোসেন (২২), জাকির মিয়া (২৬), ফারুক মিয়া (৪৫) ও মুকুল মিয়া (২৬)। তাদের বাড়ি শ্রীমঙ্গল ও কুলাউড়া উপজেলায়। এদের মধ্যে একজন গুলিবিদ্ধ রয়েছেন। তবে পুলিশ তার নাম নিশ্চিত করেনি।পুলিশ জানায়, রাতে কুসুমবাগ এলাকায় অবস্থান নিয়ে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযানে যায়। টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে চার রাউন্ড গুলি ছোড়ে। এসময় আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা পাঁচ রাউন্ড গুলি ছোড়ে। উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময়কালে এক ডাকাত গুলিবিদ্ধ হয়। একপর্যায়ে ডাকাতরা পিছু হটলে পুলিশ ধাওয়া করে তাদের আটক করে।
এসময় ঘটনাস্থল থেকে পাইপগান, সাত রাউন্ড তাজা গুলি, সাতটি দা, একটি গ্রিল কাটা মেশিন ও চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।মৌলভীবাজার মডেল থানার সহকারী পুলিশ সুপার (এএসপি) এস এম সিরাজুল হুদা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আটক ডাকাত সদস্যদের বিরুদ্ধে মৌলভীবাজার মডেল থানায় ডাকাতি ও অস্ত্র আইনে মামলা হয়েছে।