সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

প্রধান বিচারপতি বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের অভিযোগগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন



কমলকুঁড়ি নিউজ ডেস্ক:

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের অভিযোগগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। বৃহস্পতিবার বিকেলে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান প্রধান বিচারপতির সঙ্গে দেখা করে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকদের এ কথা জানান।

ড. মিজান বলেন, প্রধান বিচারপতি বলেছেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সুনির্দিষ্ট অভিযোগ নিয়ে আসলে তিনি গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন। তিনি বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ক্ষেত্রে আইনের প্রতি অশ্রদ্ধা লক্ষ্য করছি। এভাবে কারো মৃত্যু গ্রহণযোগ্য হতে পারে না। এর সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনা উচিৎ।
সাদা পোশাকে যেন কাউকে গ্রেফতার করা না হয়। যদি করতেই হয়, সেক্ষেত্রে স্থানীয় কোনো প্রতিনিধি বা দুইজন মানুষকে সাক্ষী রাখতে হবে। তাহলে এমন হত্যাকাণ্ড কমে আসবে বলে মনে করেন প্রধান বিচারপতি।

এসকে সিনহা আরো বলেন, বর্তমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এক ধরনের ক্ষমতা বহির্ভূত ও ক্ষমতার অপব্যবহার করছে বলে ধারণা করা হচ্ছে। তাদেরকে সতর্কতা অবলম্বন করতে বলেছি। কিন্তু তারপরও মনে হচ্ছে কিছু ঘটনা ঘটছে যেগুলো কোনোভাবেই আইনের চোখে বৈধতা লাভ করতে পারে না।