বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে অব্যাহত শিক্ষক আন্দোলনের মুখে বিতর্কিত শিক্ষা কর্মকর্তার গফরগাঁও বদলি



কমলকুঁড়ি রিপোর্ট ॥
হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাত ও সিলেটিদের নিয়ে কটুক্তি করার অভিযোগে বিতর্কিত উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: আনোয়ারুল ইসলাম মৌলভীবাজারের কমলগঞ্জে যোগদান করতে পারেননি। সিলেট ও মৌলভীবাজারের কয়েকটি উপজেলায় যোগদান করতে না পেরে ২৩ ফেব্র“য়ারি থেকে তিনি (আনোয়ার) কমলগঞ্জে যোগদানের কথা ছিল। ২৩ ফেব্র“য়ারি থেকে কমলগঞ্জ উপজেলা শিক্ষা অফিসের সামনে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা অবস্থান নিয়ে অব্যাহত মানববন্ধন কর্মসূচি পালন করে। রোববার (২২ মার্চ) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মো. আনোয়ারুল ইসলামকে ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় বদলি করা হয়।
কমলগঞ্জ উপজেলা সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অসমঞ্জু প্রসাদ রায় চৌধুরী বলেন, আনোয়ারুল ইসলাম যেহেতু একজন বিতর্কিত শিক্ষা কর্মকর্তা কমলগঞ্জে যোগদান করে শিক্ষকদের মাঝে দলাদলি সৃষ্টি সহ  বির্তক সৃষ্টি করবেন। এই আশঙ্কায় ২৩ ফেব্র“য়ারি থেকে কমলগঞ্জের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলন  শুরু করেছিলেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কমলগঞ্জের শিক্ষকদের আন্দোলনে আনোয়ারুল ইসলামকে গফরগাঁও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে বদলির নির্দেশ দিয়েছেন।
কমলগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মো: ইফতেখায়ের হোসেন ভূঁঞা, নতুন করে আনোয়ারুল ইসলামের বদলির সত্যতা নিশ্চিত করে বলেন, রোববার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এক নির্দেশনায় তাঁকে ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় বদলি করেন।