রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

২১ ফেব্রুয়ারি কমলগঞ্জের শমশেরনগরে বই মেলা ৫টি বিভাগে কবি দিলওয়ারসহ ৯জনকে পদক প্রদান করা হচ্ছে



কমলকুঁড়ি রিপোর্ট ॥
২১ ফেব্রুয়ারী শনিবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে দিনব্যাপী একুশের বই মেলা অনুষ্ঠিত হবে। একুশে বই মেলায় ৫টি বিভাগে অবদান রাখার জন্য গণ মানুষের কবি দিলওয়ার (মরনোত্তর) সহ ৯ ব্যক্তিকে শমশেরনগর পদক প্রদান করা হবে।
২০১৪ সালে শমশেরনগর আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুলে ড: আবেদ চৌধুরীর সহযোগিতায় প্রথম বই মেলা অনুষ্ঠিত হলেও এবার শমশেরনগর সাহিত্যাঙ্গনের আয়োজনে ২১ ফেব্রুয়ারি শনিবার ¯’ানীয় শহীদ মিনার চত্তরে শমশেরনগর বই মেলা অনুষ্ঠিত হ”েছ। মোট ১২টি বইয়ের স্টল নিয়ে এবারের মেলা সাজানো হলেও সকাল ৮টা থেকে সন্ধ্যা পর্যন্ত শহীদ মিনার বেদীতে থাকবে নানা আয়োজন। এর মধ্যে নৃত্য, আবৃত্তি, সংগীত পরিবেশন ও মুক্ত আলোচনা। বিশিষ্ট জিন বিজ্ঞানী ড: আবেদ চৌধুরীর কানিহাটি বই ঘর ও তাজুল মোহাম্মদের চেতনায় একাত্তর নামে দুইটি বইয়ের স্টলসহ মোট ১২টি বইয়ের স্টল থাকছে মেলায়। থাকবে বেশ কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচন।
শমশেরনগর সাহিত্যাঙ্গনের সভাপতি অধ্যক্ষ ম. মুর্শেদুর রহমান জানান, প্রতি বছর ভাষার মাস ফেব্রুয়ারিতে ¯’ানীয়ভাবে বই মেলার আয়োজন করার লক্ষ্য নিয়েই এ যাত্রা শুরু করা হয়। ¯’ানীয় ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদের সহায়তায় এবার শমশেরনগর একুশে বই মেলায় ৫টি বিভাগে অবদান রাখার জন্য ৫টি মরনোত্তরসহ ৯জন ব্যক্তিত্বকে শমশেরনগর পদক প্রদান হবে। পদক প্রাপ্তরা হলেন, বিশেষ সম্মাননা (মরনোত্তর) গণ মানুষের কবি দিলওয়ার, সংস্কৃতিতে মীর লিয়াকত আলী, সংস্কৃতিতে মরহুম সৈয়দ শামছুদ্দীন (মরনোত্তর), ক্রীড়ায় মরহুম মো: খুরশেদ আলী চৌধুরী (মরনোত্তর), ক্রীড়ায় শিক্ষক আমীর আলী, সাহিত্যে (মরনোত্তর) এম এ জলিল, সাহিত্যে রসময় মোহান্ত, শিক্ষায় সবর উদ্দীন আহমদ ও শিক্ষায় মরহুম হাজী মো: উস্তওয়ার (মরনোত্তর)। আয়োজকরা জানান, এ দ্বারাটি অব্যাহত থাকবে। শনিবার (২১ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় আনুষ্ঠানিকভাবে এসব পদক প্রদান করা হবে।