বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে চার দোকানে ডাকাতি ঘটনায় জড়িত সন্দেহে বণিক কল্যাণ সমিতির সদস্য চাঁদা সংগ্রহকারী আটক



কমলকুঁড়ি রিপোট ॥
মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার ভানুগাছ  বাজারে একই রাতে চারটি দোকানের তালা ভেঙ্গে পাহারাদারকে আহত করে ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে এক মাস ছয়দিন পর বণিক কল্যাণ সমিতির সদস্য চাঁদা সংগ্রহকারীকে পুলিশ আটক করে। বুধবার (২৮ জানুয়ারি) বুধবার দিবাগত রাড় দুইটায় কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক লিটন পাল ভানুগাছ বাজার থেকে বণিক কল্যাণ সমিতির অর্থ সংগ্রহকারী হুমায়ূন আহমদ (৪৮) আটক করে।
জানা যায়, গত বছরের ২৩ ডিসেম্বর মঙ্গলবার ভোর রাতে একদল ডাকাত ভানুগাছ বাজারের রাজন টেলিকম, শাহাজাহন সাজুর স্টেশনারী দোকান, এম এম ইরেক্ট্রনিক্স এন্ড ভিডিও রেকর্ডিং ও মুক্তাদির মিয়ার দোকানের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে নগদ অর্থ, বেশ কয়েকটি ফ্লেক্সি রোড মুঠোফোন,৩টি ক্যামেরা, প্রচুর পরিমানে মুঠোফোনের কার্ড ও নগদ অর্থ লুটে নেয়। বাজারের পাহারাদার তাজির মিয়া (৩৫) ডাকাতি প্রতিহত করতে এগিয়ে আসলে ডাকাত দলের এক সদস্যের দায়ের কূপে তার ডান কান কেটে গেছে ও মাথায় বড় ধরনের ক্ষতের সৃষ্টি হয়। এ ঘটনায় পরদিন বুধবার প্রথম আলোয় একটি সংবাদ প্রকাশ হয়েছিল। ঘটনায় জড়িত সন্দেহে তাৎক্ষনিকভাবে কেরামত হাউস থেকে নিয়াজুর রহমান (২৫)কে আটক করা হয়েছিল।
ঘটনার অধিকতর তদন্তে ভানুগাছ পৌর বণিক কল্যাণ সমিতির নিয়োগকৃত মাসিক সদস্য সংগ্রহকারী  হুমায়ূন আহমদের সংশ্লিষ্টার কথা জানা যায়। ফলে উপ পরিদর্শক লিটন পালের নেতৃত্বে পুলিশের একটি দল বুধবার দিবাগত রাত দুইটায় ভানুগাছ বাজার থেকে তাকে আটক করে।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: এনামুল হক বলেন, ঘটনার জোর তদন্তকালে বনিক কল্যাণ সমিতির নিয়োগকৃত সদস্য চাঁদা সংগ্রহকারী হুমায়ূন আহমদের নাম উঠে আসলে তাকে জিজ্ঞাসাবাদের জন্য বুধবার রাতে আটক করে থানায় আনা হয়েছে।