বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

কমলগঞ্জে হীড বাংলাদেশের গাছ চুরি ॥ পুলিশী অভিযানে উদ্ধার ॥ থানায় মামলা দায়ের



কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জে অবস্থিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১৯০ একর জমিতে হীড বাংলাদেশ ১৯৭৪ সাল থেকে সরকারের সঙ্গে কুষ্ঠ ও যক্ষ্মা নিয়ে কাজ করে আসছে। শুক্রবার গভীর রাতে ৩নং গেইটের পাশ থেকে পর পর দুইটি গাছ চুরি হয়। এ ব্যাপারে হীড বাংলাদেশ কর্তৃপক্ষ কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশী অভিযানে গাছ দুইটি স্থানীয় একটি স’মিল থেকে উদ্ধার করে।
এ ব্যাপারে কমলগঞ্জের হীড বাংলাদেশ এর লিয়াজো অফিসার নুরে আলম সিদ্দিকী জানান, দীর্ঘ দিন ধরে হীড বাংলাদেশ এ অঞ্চলে সরকারের সঙ্গে সুনামের সহিত কাজ করে যাচ্ছে। শুক্রবার কে বা কারা হীড বাংলাদেশের ৩নং গেইট থেকে ২টি গাছ গভীর রাতে চুরি করে নিয়ে যায়। এব্যপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলে ও কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জের নির্দেশে এএসআই সবুজ মিয়ার নেতৃত্বে অভিযান চালিয়ে পাশ্ববর্তী স’মিল থেকে গাছের কয়েক টুকরো উদ্ধার করা হয়। যার আনুমালিক মূল্যে ৫০ হাজার টাকা। প্রতিনিয়ত গাছ চুরি, পাহাড়ে আগুন লাগানো হয়ে থাকে। এ ব্যাপারে হীড বাংলাদেশের কর্মচারী ষ্টাফরা উদ্বিগ্ন।
এ বিষয়ে কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুর রহমান জানান, চুরি হওয়া গাছ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে হীড বাংলাদেশ কর্তৃপক্ষ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে সোমবার ১২ অক্টোবর মামলা দায়ের করে, যার নং ১৩। আমরা মামলার বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।