বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

কমলগঞ্জে গুড নেইবারস বাংলাদেশ কর্তৃক ১৮ বছর পূর্ণ শিক্ষার্থীদের সম্মাননা প্রদান




কমলকুঁড়ি রিপোর্ট
আন্তর্জাতিক বেসরকারী সংস্থা গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি’র আয়োজনে ১৮ বছর পূর্ণ শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (৮ অক্টোবর) বিকেলে কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের  নয়াপত্তনস্থ গুড নেইবারস বাংলাদেশ কার্যালয় মিলানায়তনে এ সম্মাননা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম।

মৌলভীবাজার সিডিপি’র ব্যবস্থাপক রোমিও রতন গমেজ এর সভাপতিত্বে ও একেবাংলা স্কুলের প্রধান শিক্ষক সুরচন্দ্র সিংহের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম অফিসার প্রবীর নকরেক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি পিন্টু দেবনাথ, আদমপুর ইউপি সদস্য মনিন্দ্র কুমার সিংহ, সাংবাদিক এম মোনায়েম খান।

অন্যান্যদের মধ্যে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন ১৮ বছর পূর্ণ সম্মাননা প্রাপ্ত আব্দুর রাজ্জাক, জেবিন আক্তার, নাসনিন আক্তার, সুমি বেগম, তামান্না বেগম ও উপমা সিনহা প্রমুখ।

উল্লেখ্য, গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি কর্তৃক ২০০৯ সাল থেকে শিশু শিক্ষার্থী হিসাবে শিক্ষা, স্বাস্থ্য ও অন্যান্য সহযোগিতা ধারাবাহিকভাবে করে আসছে। ২০২০ সালে এ সকল শিক্ষার্থীরা ১৮ বছর পূর্ণ হওয়াতে গুড নেইবারস বাংলাদেশ তাদেরকে সম্মাননা প্রদান করে। একটি ব্যতিক্রমী আয়োজনের মধ্যে দিয়ে এ সম্মাননা পাওয়ায় শিক্ষার্থীরা অনেকে আবেগে আপ্লুত হয়। পরে উপস্থিত ১৮৫ জন ১৮ বছর পূর্ণ শিক্ষার্থীদের সম্মাননা হিসাবে উত্তরীয়, সনদপত্র ও উপহার সামগ্রী প্রদান করা হয়।