বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে টমেটো চাষীদের সাথে মতবিনিময় সভা




কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পাত্রখোলা চা বাগানে আধুনিক প্রযুক্তিতে (গ্রাফটিং) টমেটো ও অন্যান্য সবজি চাষকারী সফল কৃষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শনিবার (১৯ সেপ্টেম্বর) কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুর রহমান, কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা আশরাফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক।
মতবিনিময় সভায় উপস্থিত কৃষকরা বলেন, কমলগঞ্জে প্রচুর সবজি চাষ হয়ে থাকে। এলাকার চাহিদা মিটেয়ে চাষীরা অন্যত্র জেলায় সরবরাহ করে থাকেন। দেশের বিভিন্ন স্থান থেকে পাইকারী ব্যবসায়ীরাও এসে কমলগঞ্জ থেকে সবজি নিয়ে থাকেন। বর্তমান করোনা কাল কৃষকদের জন্য বড়ই ক্রান্তিকাল। তাই সহজ শর্তে সরকারি ভাবে ঋণ দিয়ে অথবা সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা কৃষকরা যাতে পায় সে দিকে নজর রাখার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানানো হয়।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষকদের উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দিয়েছেন কৃষকদের কোন জায়গা যাতে খালি না থাকে। সবজি অথবা গাছ লাগাতে হবে। যেহেতু মৌলভীবাজার জেলার মধ্যে কমলগঞ্জ উপজেলায় সবজি চাষ বেশি হয়। সে কারণে সরকারের পক্ষ থেকে হিমাগার করার চিন্তা ভাবনা রয়েছে।
মতবিনিময় সভা শেষে জেলা প্রশাসক কৃষকদের ফলিত সবজি চাষ পরিদর্শন করেন।