বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

বে-আইনী নোটিশ প্রত্যাহার করে ধলই চা বাগান চালু করার জন্য পাত্রখোলা চা বাগানে মানববন্ধন



লিটন গঞ্জু রাজু:

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ৮নং মাধবপুর ইউনিয়ন এর ধলই চা বাগান বে- আইনী ভাবে বাগান বন্ধ রাখায় থেমে নেই চা শ্রমিকরা। সোমবার ৩ আগষ্ট পাত্রখোলা চা বাগানে  মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন এর কেন্দ্রীয়  কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নিপেন পাল, মনু ধলই ভ্যালীর সভাপতি ধনা বাউরী, সম্পাদক নির্মল দাস পানিকা, চা মজদুর পত্রিকার সম্পাদক সীতারাম বীন, জাগরণ ফোরামের সভাপতি মহন রবিদাস, প্রদীপ পাল প্রমুখ।

বক্তরা বলেন, অবৈধ নোটিশ প্রত্যাহার করে বন্ধ দলই চা বাগান অবিলম্বে খুলে দেওয়া, শ্রমিকদের বন্ধকালীন দিনগুলোর পূর্ণমুজুরী দেওয়া এবং সরকার কর্তৃক গঠিত মুজুরি বোর্ডের মাধ্যমে দলই চা বাগানের শ্রমিকদের মুজুরির ঘোষণা ।
শ্রম আইন লঙ্ঘন করে দলই চা বাগান কর্তৃপক্ষ ২৭ জুলাই সন্ধ্যায় নোটিশ দিয়ে চা বাগান বন্ধ ঘোষণা করেছেন। এভাবে অবৈধ নোটিশ দিয়ে উৎপাদনশীল একটি চা বাগানে বিশৃংখলা সৃষ্টি করার জন্য দলই বাগানের মালিকপক্ষের শাস্তিও দাবি করা হয়।
মঙ্গলবার (৪ আগস্ট) কমলগঞ্জ উপজেলা পরিষদে দলই চা বাগান খোলার কোনো সিদ্ধান্ত না হলে চা শিল্পাঞ্চলের কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে আন্দোলনকারীরা জানান।