শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ফলোআপ : মৌলভীবাজারে অগ্নিদগ্ধ হয়ে পাঁচজনের মৃত্যু ঘটনায় তদন্ত কমিটি গঠন : শহর জুড়ে শোকের ছাঁয়া




কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারে অগ্নিদগ্ধ হয়ে তিনবছরের শিশুসহ একই পরিবারের পাঁচজনের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার ২৮ জানুয়ারি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন। গঠন করা তদন্ত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে দুর্ঘটনা সংঘটিত হওয়ার কারন ও পরবর্তীতে এধরনের ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে মতামত ও সুপারিশ দাখিলের অনুরোধ জানানো হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বেগম তানিয়া সুলতানাকে আহবায়ক করে কমিটির অন্যান্য সদস্যরা হলেন, মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, জেনারেল ম্যানেজার পল্লী বিদ্যুৎ সমিতি, মৌলভীবাজার পৌরসভার কাউন্সিলর মনবীর রায় মঞ্জু , দি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডস্ট্রি এর পরিচালক মুহিম দে ও মৌলভীবাজার বিজনেস ফোরাম এর আহবায়ক নুরুল ইসলাম কামরান।


দুর্ঘটনার কারন অনুসন্ধানে মৌলভীবাজার পৌরসভাও একটি তদন্ত কমিটি গঠন করেছে। কাউন্সিলার জালাল আহমদকে আহবায়ক করে কমিটির সদস্যরা হলেন- কাউন্সিলার ফয়ছল আহমদ, কাউন্সিলার স্বাগত কিশোর দাস চৌধুরী, পৌরসভার সচিব, মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রিজ এর প্রতিনিধি, বিজনেস ফোরামের প্রতিনিধি ও পৌরসভার বিদ্যুৎ শাখার প্রতিনিধিসহ অন্যান্যরা।
এদিকে ভয়াবহ ও মর্মান্তিক ট্রাজেডিতে শোকার্ত পুরো মৌলভীবাজার। ঘটনার পর থেকে শহরের সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।
মঙ্গলবার সকাল ৯টার দিকে শহরের সাইফুর রহমান সড়কের পিংকি সু-স্টোর নামের একটি জোতার দোকানে অগ্নিকান্ডের ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে পিংকি সু-স্টোরের সত্বাধিকারী সুভাষ রায় (৬০) সজল রায়ের স্ত্রী ও সুভাষ রায়ের বোন দিপ্তী রায় (৪৫) দিপীকা রায়(৪০) ও সজল রায়ের তিন বছর বয়সী কন্যা শিশু বৈশাখী রায় (৩) ও পিয়া রায় (১৫) এর মৃত্যু হয়।
মর্মান্তিক এ ঘটনায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ এমপি, নেছার আহমদ এমপি গভীর শোক প্রকাশ করেছেন।