মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে সংস্কারের অভাবে বিলীনের পথে যাত্রী ছাউনি



কমলকুঁড়ি রিপোর্ট

কমলগঞ্জ উপজেলার কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের ফুলবাড়ি চা বাগানের সম্মুখের যাত্রী ছাউনিটি দীর্ঘদিন সংস্কার না করায় বিলীনের পথে। এতে ভোগান্তিতে পড়েছে বাগানের প্রায় দুইশত শিক্ষার্থীরা। কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ফুলবাড়ি চা বাগানের প্রায় দুইশত শিক্ষার্থীর আশ্রয়স্থল শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়কের পাশের ভেঙে পড়া এ যাত্রী ছাউনি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ফুলবাড়ি চা-বাগান থেকে যাত্রী ছাউনির দূরত্ব প্রায় এক কিলোমিটারের কাছাকাছি। চা-বাগান থেকে স্কুল-কলেজের উদ্দেশ্যে আসার সময় শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়কের পাশেই চালাবিহীন এ ভাঙা যাত্রী ছাউনিটি।ছাত্র-ছাত্রীদের এ ভাঙা যাত্রী ছাউনিতেই দাঁড়িয়ে অপেক্ষা করতে হয় বাস অথবা সিএনজির জন্য। অপেক্ষারত অবস্থায় ঝড় বৃষ্টি আসলে ছাত্রছাত্রীদের ভিজতে হয় বৃষ্টির পানিতে। আর এ বৃষ্টির পানিতে ভিজে প্রায়ই ছাত্র-ছাত্রীদের যেতে হয় স্কুল কিংবা কলেজে। এছাড়াও পানিতে ভিজে বইখাতা নষ্টসহ ছাত্র-ছাত্রীদের পড়তে হয় নানা রকমের দুর্ভোগে। যা ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় বিরাট আকারে ক্ষতিগ্রস্ত করছে। বাংলাদেশ সরকার চা শ্রমিক ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রছাত্রীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করায় চা-বাগানগুলোতে ছাত্রছাত্রী স্কুল মুখী হয়েছেন। তারই বাস্তব প্রমাণ ফুলবাড়ি চা বাগানের প্রায় এ দুইশত ছাত্র-ছাত্রী। কমলগঞ্জের ফুলবাড়ি চা-বাগানের স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের পাশে থাকা এ চালাবিহীন ভাঙা যাত্রী ছাউনিটি।

স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন এ রাস্তা দিয়ে প্রতিদিনই সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা ও জনপ্রতিনিধিদের যাতায়াত রয়েছে কিন্তু কারও নজরে আসেনা এ যাত্রী ছাউনিটি। চা বাগানের শিক্ষার্থীদের পাশাপাশি স্থানীয়রাও এই যাত্রী ছাউনিটি দ্রুত সংস্কারের দাবী জানান।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হক বলেন, এ বিষয়টি আমার জানা ছিলো না। যেহেতু বিষয়টি আমি জেনেছি এই বিষয়টির দ্রুত সমাধানে পদক্ষেপ নেব।