বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির এক ইলেকট্রিশিয়ানের লাইন্সেস স্থায়ীভাবে বাতিল



 

কমলকুঁড়ি রিপোর্ট


দূর্নীতি, অনিয়ম, গ্রাহকদের কাছ থেকে চাঁদা আদায় ও হয়রানী সহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির ইলেকট্রিশিয়ান মো: মুহিদুর রহমান মুহিত এর লাইন্সেস বাতিল করা হয়েছে।
জানা যায়, কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নের কৃষ্ণপুর (বড়বাড়ী) গ্রামের মো: মুজিবুর রহমান (সোলেমান) এর পুত্র মো: মুহিদুর রহমান মুহিত মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ জোনাল অফিসের অধীনে একজন ইলেকট্রিশিয়ান হিসাবে দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালনকালে তিনি দূর্নীতি, অনিয়ম, গ্রাহকদের কাছ থেকে চাঁদা আদায় ও হয়রানীসহ বিভিন্ন অভিযোগ উঠে। অভিযোগের প্রেক্ষিতে বিগত ৩ ডিসেম্বর ২০১৭ইং সালে শমশেরনগর ইউপি কার্যালয়ে চেয়ারম্যান এর সভাপতিত্বে সমিতির বোর্ডের পরিচালক ও ডিজিএম এর উপস্থিতি এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ইলেকট্রিশিয়ান মো: মুহিদুর রহমান মুহিত এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম উঠে। যার প্রেক্ষিতে স্মারক নং ২৭.১২.৫৮৮৩.৫৪২.০২.০১১.১৭.৬৪৭৯ তারিখ ১৮.১১.২০১৭ সূত্র মোতাবেক মুহিতের লাইসেন্স সাময়িকভাবে স্থগিত করা হয়। পরবর্তীতে ৩০০ টাকার ষ্টাম্পে অঙ্গীকারনামা প্রদান করে গত ৯ সেপ্টেম্বর ২০১৮ইং তারিখে পুনরায় পরীক্ষামূলকভাবে ইলেকট্রিশিয়ান হিসাবে কাজ করার অনুমোদন প্রদান করা হয়। পরবর্তীতেও তিনি সরকারের ভাবমূর্তি বিনিষ্ট এবং অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে বিত্ত বৈভবের মালিক হওয়া সংক্রান্ত অভিযোগ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক তদন্ত সত্য বলে প্রতীয়মান হওয়ায় গ্রাহক হয়রানীসহ পল্লী বিদ্যুৎ সমিতির ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ার কারণে ইস্যুকৃত ইলেকট্রিশিয়ান ও লাইন্সেস স্থায়ীভাবে বাতিল করা হয়। স্মারক নং ২৭.১২.৫৮৮৩.৫৪২.০২.০১১.১৯.১৮৪৪ তারিখ ১৬ মার্চ ২০১৯ইং মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী শিবু লাল বসু কর্তৃক স্বাক্ষরিক ইলেকট্রিশিয়ান মো: মুহিদুর রহমান মুহিত এর লাইন্সেস স্থায়ীভাবে বাতিল করেন।
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম মোবারক হোসেন ১০ এপ্রিল বিকালে এ প্রতিনিধিকে জানান, ইলেকট্রিশিয়ান মো: মুহিদুর রহমান মুহিত এর লাইন্সেস স্থায়ীভাবে বাতিল করা হয়েছে। এখন থেকে এ অফিসের আওতায় কোন কার্যক্রম তিনি করতে পারবেন না।