মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলে গণমাধ্যম কর্মীদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা



ঝলক দত্ত,শ্রীমঙ্গল

1মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক দিনের মানবাধিকার সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শ্রীমঙ্গল প্রেসক্লাবে বিভিন্ন প্রিন্ট ও টেলি মিডিয়ার শ্রীমঙ্গল প্রেসক্লাবের ২৫ জন সাংবাদিকদের নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। শ্রীমঙ্গল প্রেসক্লাবের উদ্যোগে ও বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও প্রধান সমন্বয়কারী এম ইদ্রিস আলীর সঞ্চালনায় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের কন্ঠ পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি বিশ্বজ্যোতি চৌধুরী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত সহকারি কমিশনার ভূমি মোঃ আশিকুল হক। উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ইসমাইল মাহমুদ।

মানবাধিকার সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন কর্মশালায় জাতিসংঘ মানবাধিকার সনদ, জাতিসংঘ নারী অধিকার সনদ (সিডো), জাতিসংঘ শিশু অধিকার সনদ, মানবাধিকার, নারী ও শিশু অধিকার রক্ষায় গনমাধ্যমের ভূমিকা নিয়ে দিনভর কর্মশালায় প্রশিক্ষন প্রদান করেন বাসস এর সিনিয়র রিপোর্টার ও মানবাধিকার সাংবাদিক ফোরামের মহাসচিব খায়রুজ্জামান কামাল ও দৈনিক যুগান্তর পত্রিকার বিশেষ প্রতিনিধি শেখ মনোয়ার রসিদ। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি অংশগ্রহনকারী ২৫ জন সাংবাদিকদের প্রশিক্ষণ সনদ প্রদান করেন।