বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

প্রশ্নফাঁস সহ বিভিন্ন কৌশলে ছাত্রদের‌ সাথে প্রতারণাকারী চক্রের মূল হোতাসহ আটক-৪



 Pic- 100

বিকুল চক্রবতী॥  শ্রীমঙ্গল উপজেলার থেকে প্রশ্নফাঁস ও পরীক্ষায় পাসের ভূয়া সার্টিফিকেট প্রদানের আশ্বস প্রদানকারী চক্রের ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে বিগত এস এস সি পরীক্ষার পশ্নসহ বিভিন্ন প্রতারনার স্ক্রিনশট দেয়া পাতা, মোবাইল, সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

১৮ এপ্রিল দুপুরে (র‌্যাব-৯) সিপিসি-২ এর অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার এক প্রেস বার্তার মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছেন। প্রেসবার্তায় জানানো হয়, গত ১৭ এপ্রিল ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৯ এর একটি দল শ্রীমঙ্গলের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। অভিযানে থানাধীন বিরাইমপুর বাবলা স্কুল রোডস্থ আলী সাহেব এর বাড়ির সামনে থেকে প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের মুল হোতা শওকতসহ ০৪জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬৯টি স্ক্রিনশট পাতা, ০৫টি মোবাইল ফোন, ৯টি সিম কার্ড ও ৪টি মেমরী কার্ড সহ উদ্বার করেছে র‌্যাব-৯।

আটককৃতরা হল একটি কলেজের নাইট গার্ড মোঃ মুকবুল আলীর ছেলে মোঃ শওকত হোসেন (১৯), মোঃ সৌরভ হোসেন (২১), শ্যামলী আবাসিক এলাকার মোঃ আব্দুল মালেক এর ছেলে মোঃ আব্দুল কাদির (১৭) ও হবিগঞ্জের সায়েস্থাগঞ্জ থানার শেরপুর এলাকার মাঃ কুদ্দুস মিয়ার ছেলে মোঃ হৃদয় মিয়া(১৭)। গ্রেফতারকৃত চক্রটি সিলেট সহ বিভিন্ন জেলায় ফেইসবুক আইডি, মেসেঞ্জার, ইমোর মাধ্যমে প্রশ্ন আদান-প্রদান করত। মূল হোতা শওকত বিভিন্ন অবৈধ ওয়েব সাইট ব্যবহার করে সাধারণ লোকের ফেইসবুক আইডি পাসওয়ার্ড হ্যাক করে। প্রশ্ন ফাঁস করার জন্য হ্যাককৃত আইডি গুলো নিজেই ব্যবহার করে। আসামীরা উদ্ধার কৃত স্ক্রিনশট সহ গ্রেফতার কৃত আসামীকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব অধিনায়ক বিমান চন্দ্র কর্মকার আরো জানান, এ চক্রের স্কিনশট থেকে বুঝায় নগদ অর্থের মাধ্যমে পরীক্ষায় পাসের সনদ প্রদান এর কথা বলে শিক্ষার্থীদের প্রতারণা করতো। তাদের মোবাইলে বিগত এস এসসি পরীক্ষার একটি প্রশ্নের স্কিনসট পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদে আটককৃতরা তাদের জানিয়েছে চলমান এইচ এস সি পরীক্ষায়ও তারা প্রশ্নফাঁসের চেষ্টা করেছে কিন্ত ব্যার্থ হয়েছে।