বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জের বৈদ্যনাথপুর গ্রামে লেবু বাগানে দুর্বৃত্তায়ন



কমলকুঁড়ি রিপোর্ট

Pic- Labu
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নের বৈদ্যনাথপুর গ্রামের একটি লেবু বাগানে দুর্বৃত্তরা রাতের আঁধারে দা দিয়ে কূপিয়ে বেশ কিছু লেবু গাছ কেটে ফেলে। শনিবার (২১ অক্টোবর) দিবাগত রাতের কোন এক সময়ে এ ঘটনাটি ঘটে।
রোববার দুপুরে লেবু বাগানের মালিক শমশেরনগরের এনামুল হক (শামীম) বলেন, তিনি জমি কিনে চার বছর আগে বৈদ্যনাথ গ্রামে ৪ একর জমিতে ৫০ হাজার আনারসের চারা রোপন করেন। আনারসের মাঝে মাঝে সমন্বিত উপায়ে ২ হাজার এলাচি লেবুর চারা রোপন করেছিলেন। সম্প্রতি আবার এ বাগানে সমন্বিত উপায়ে পেঁপের চারা রোপনেরও উদ্যোগ গ্রহন করেন। রোপিত লেবু গাছগুলোতে আসছে মৌসুমে ফল আসার কথা। এরই মাঝে শনিবার দিবাগত  রাতের আঁধারে দুর্বৃত্তরা এ লেবু ও আনারস বাগানে ঢুকে দা দিয়ে কূপিয়ে প্রায় ৩০টি লেবু গাছ কেটে ফেলে।
এনামুল হক আরও বলেন, তার সাথে তো এখানো কারো কোন নিরোধ নেই। বরং তিনি এ এলাকার সবার সাথে সু-সম্পর্ক রেখে সবাইকে সহযেগিতা করে চলেন। তার পরও কে বা কারা এই দুর্বৃত্তায়ন করে লেবু গাছ কেটে ফেললো। এ ব্যাপারে তিনি থানায় একটি সাধারন ডায়েরী করবেন বলেও জানান।
পতনউষার ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সদস্য সাজিদ আলীও দুর্বৃত্তের দায়ের কূপে এনামুল হকের লেবু বাগানের কিছু লেবু গাছ কাটার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবহিত করে এলাবাসীর সহযোগিতা নিয়ে দুর্বৃত্তদের খোঁজে বের করা চেষ্টা করা হবে। অন্যতায় দুর্বৃত্তরা পরবর্তীতে আরও কোন বাগানে এভাবে গাছের চারা কেটে ফেলতে পারে।