শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

দীর্ঘ এক যুগ পর আজ ৫ মার্চ কমলগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের সম্মেলন



কমলকুঁড়ি রিপোর্ট॥

download

দীর্ঘ এক যুগ পর অবশেষে অনুষ্ঠিত হচ্ছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের সম্মেলন। আজ ৫ মার্চ রোববার সকাল ১১ ঘটিকায় কমলগঞ্জ উপজেলা চৌমুহনাস্থ জেলা পরিষদ অডিটরিয়ামে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দীর্ঘদিন পর ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। এদিকে নেতৃত্ব পেতে মাঠ পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগের পাশাপাশি উপজেলা ও জেলা পর্যায়ে ছাত্রলীগ ও আওয়ামী লীগের শীর্ষ নেতাদের কাছেও নিজেদের অবস্থান তুলে ধরতে সচেষ্ট সম্ভাব্য প্রার্থীরা। দীর্ঘদিন পর সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি নিয়ে আলোচনার বিষয় এখন, কারা আসছেন নেতৃত্বে? তবে এবার নতুন কমিটি গঠন হলে কমলগঞ্জে ছাত্রলীগ আরো চাঙ্গা হবে বলে তৃনমূল নেতাকর্মীরা জানান। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক এস, এম জাকির হোসাইন সহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ। সম্মেলন উদ্বোধন করবেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি মো. আসাদুজ্জামান রনি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান রনি।
দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ২০০৪ সালে কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সম্মেলনে মো. সানোয়ার হোসেনকে সভাপতি ও শাহেদুল আলমকে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। কিন্তু দীর্ঘ এক যুগেরও অধিক সময় পেরিয়ে যাওয়ার পরও সম্মেলনের মুখ দেখেননি উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। অতিসম্প্রতি কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের আসন্ন কমিটিতে সভাপতি-সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের বায়োডাটা সংগ্রহ করেছে মৌলভীবাজার জেলা ছাত্রলীগ। ইতিমধ্যে কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি পদে ২২ জন ও সাধারণ সম্পাদক পদে ১৭ জন প্রার্থী তাদের বায়োডাটা জেলা ছাত্রলীগের কাছে জমা দিয়েছে বলে বিশ্বস্থ সূত্রে জানা গেছে।
কমলগঞ্জ উপজেলার তৃণমূল ছাত্রলীগ কর্মীদের সঙ্গে কথা জানা গেছে, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আলোচনায় বেশ এগিয়ে আছেন কয়েকজন। এর মধ্যে সভাপতি পদে আলোচনায় আছেন মহিউদ্দিন অপু, হামিম মাহমুদ জয়, মিনহাজ নাসির, রুবেল চৌধুরী, প্রমুখ। আর সাধারণ সম্পাদক পদে সাকের আলী সজীব, জহিরুল ইসলাম পান্না, মিতুল খান, প্রমুখ।
কমিটি গঠনের ব্যাপারে পতনঊষার ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি আজিজুল হক পিপলু বলেন, সম্মেলনের মাধ্যমে তৃণমূলের কর্মীদের মতামতের প্রতিফলন ঘটে। তবে যেভাবেই কমিটি হোক যোগ্য নেতারাই দায়িত্ব পাবেন আশা করি।
কমলগঞ্জ ডিগ্রী কলেজ ছাত্রলীগের আহবায়ক সাকের আলী সজীব বলেন, দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়ায় নেতাকর্মীরা ঝিমিয়ে পড়েছেন। নতুন কমিটি হলে ছাত্রলীগ প্রাণ ফিরে পাবে। তিনি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী বলে জানান।
কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহেদুল আলম বলেন, কমলগঞ্জে ছাত্রলীগ একটি সুসংগঠিত সংগঠন। ছাত্রলীগকে শক্তিশালী করতে ত্যাগী ও মাঠের নেতাকর্মীদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা জরুরী বলে তিনি মনে করেন।
কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সানোয়ার হোসেন বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ অনেক শক্তিশালী। দীর্ঘদিন ধরে আমরা সম্মেলনের প্রস্তুত ছিলাম। দিক নির্দেশনা না পাওয়ায় সম্মেলন করতে দেরী হয়েছে। নতুন নেতৃত্ব আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত আরও শক্তিশালী হবে বলে তিনি মনে করেন।